বরিশালের কিছু খবর

বাকেরগঞ্জে প্রক্সির অভিযোগে শিক্ষকসহ দু’জনের কারাদন্ড

বরিশাল : জেলার বাকেরগঞ্জ উপজেলার ভবানীপুর দারুল ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে চলতি দাখিল পরীক্ষায় অন্যের হয়ে অংশ নেয়া ও সহযোগীতার দায়ে ভ্রাম্যমান আদালতের রায়ে এক বছরের কারাদন্ড দেয়া মাদ্রাসা শিক্ষক ও তার ভাগ্নি কলেজ ছাত্রীকে শনিবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
বাকেরগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, পরীক্ষার্থী শাহিনা আক্তারের পরিবর্তে শুক্রবার জীববিজ্ঞান বিষয়ের পরীক্ষা দিতে কেন্দ্রে যায় তানিয়া আক্তার। উপজেলা মৎস্য কর্মকর্তা নাসির উদ্দিন কেন্দ্র পরিদর্শনে গিয়ে সন্দেহ হলে তানিয়ার রেজিষ্ট্রেশনপত্র যাচাই-বাছাই করেন। এ সময় প্রক্সি দেয়ার বিষয়টি ধরা পড়লে কলেজ ছাত্রী তানিয়াকে এবং তার সহায়তাকারী ওই কেন্দ্রের শিক্ষক রফিকুল ইসলামকে আটক করা হয়। পরবর্তীতে ওইদিন সন্ধ্যায় আটককৃতদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃধা মোঃ মোজাহিদুল ইসলাম আটককৃত ভবানীপুর দারুল ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক রফিকুল ইসলাম ও তার ভাগ্নি বাকেরগঞ্জ এম.এ মালেক কলেজের ছাত্রী তানিয়া আক্তারকে এক বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

উজিরপুরে অগ্নিকান্ডে তিনটি বসত ঘর ভস্মিভূত

বরিশালের উজিরপুর উপজেলার বরাকোঠা গ্রামে শুক্রবার সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি বসত ঘর সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। স্থানীয়রা প্রায় চার ঘন্টা আপ্রান চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ঘরের মালিক বেলু রাঢ়ী বলেন, রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হলে তার ঘরসহ একই বাড়ির রফিক রাঢ়ী ও শেফালী বেগমের তিনটি বসত ঘর ও দুটি রান্না ঘর সম্পূর্ণ ভস্মিভূত হয়। অগ্নিকান্ডে একটি গবাদি পশু অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। উজিরপুর থানার ওসি মোঃ নুরুল ইসলাম-পিপিএম জানান, বরাকোঠা এলাকাটি নদীবেষ্টিত হওয়ায় সেখানে ফায়ার সার্ভিস যেতে পারেনি।

গৌরনদীতে প্রবাসীর গৃহে ডাকাতি ॥ তিনটি প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরি

জেলার গৌরনদী উপজেলার আধুনা গ্রামের এক প্রবাসীর গৃহে শুক্রবার দিবাগত গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতি ও তিনটি প্রতিষ্ঠানসহ দুটি গৃহে চুরি সংঘঠিত হয়েছে। ডাকাতদের হামলায় একজন গুরুতর আহত হয়েছেন।
আধুনা গ্রামের ডাকাতকবলিত প্রবাসী পনির সিকদারের সহদর মনির সিকদার জানান, শনিবার গভীর রাতে সংঘবদ্ধ ডাকাতদল গৃহে প্রবশে করে অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে নগদ অর্থ, স্বর্ণালংকার, মূল্যবান মালামাল লুটে নেয়। এসময় ডাকাতরা হামলা চালিয়ে প্রবাসীর মা রহিমা বেগমকে (৫৫) কুপিয়ে মারাত্মক জখম করে। একইদিন রাতে উপজেলার টরকী আনোয়ারা প্রি-ক্যাডেট স্কুলের অফিস রুমের তালা ভেঙ্গে সংঘবদ্ধ চোরেরা তিনটি ষ্টীলের আলমিরা ভেঙ্গে মালামাল তছনছ করে স্কুলের মূল্যবান কাগজপত্র নিয়ে যায়। একইরাতে তালাভেঙ্গে নীলখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নগদ ১২’শ টাকা ও মূল্যবান মালামাল, আছিয়া খাতুন চ্যারিটিবল চিকিৎসালয় থেকে মূল্যবান কাগজপত্র, সুন্দরদী গ্রামের লুৎফর রহমান ভূঁইয়া ও বেদগর্ভ গ্রামের নুরুল ইসলামের গৃহে দুর্ধর্ষ চুরি সংঘঠিত হয়েছে।

বরিশালে মাইগ্রেশন ফোরামের মিটিং

নিরাপদ অভিবাসন সহায়তা প্রকল্পের ব্র্যাকের জেলার গৌরনদী উপজেলা মাইগ্রেশন ফোরামের মিটিং শনিবার সকালে প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাব সভাপতি মোঃ আহছান উল্লাহ্র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি জহুরুল ইসলাম জহির, মোঃ গিয়াস উদ্দিন মিয়া, ব্র্যাকের নিরাপদ অভিবাসন সহায়তা প্রকল্পের গৌরনদীর ফিল্ড অর্গানাইজার হারুন অর রশিদ বাদল, প্রেসক্লাবের সাধারন সম্পাদক খোকন আহম্মেদ হীরা, কোষাধ্যক্ষ উত্তম দাস, দপ্তর সম্পাদক মণীষ চন্দ্র বিশ্বাস, প্রচার সম্পাদক আমিন মোল্লা প্রমুখ।



মন্তব্য চালু নেই