বাংলাদেশ টেলিভিশন টেলিফিল্ম করছে রাউজানের উন্নয়ন চিত্র নিয়ে

এক সময়ের যুদ্ধবিদ্ধস্থ ও ক্রাইম জোন হিসেবে পরিচিত রাউজানে এখন নেই বলতে কিছুই পাওয়া যাবে না। এলাকার সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র বধান্যতায় রাউজানে হাজার হাজার কোটি টাকার উন্নয়নে পাল্টে গেছে রাউজানের চিত্র। যেটি নিয়ে এখন বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) উন্নয়নে রাউজান নামে একটি টেলিফিল্ম করতে যাচ্ছে। ইতোমধ্য ঢাকা থেকে আগত ভিটিবির একটি প্রতিনিধি দল মাসব্যাপী ভিডিও ধারন করে টেলিফিল্ম তৈরীর কাজ করছে। এক ঘন্টা ব্যাপী এই টেলিফিল্ম ভিটিভিতে প্রদর্শিত হবে খুব শীঘ্রই।

এ নিয়ে বিটিভি’র প্রতিনিধি দলের সাথে স্থানীয় সাংবাদিকরা কথা বললে তারা জানান, চট্টগ্রামের সাংসদ ও সাবেক প্রাথমিক শিক্ষা মন্ত্রী বর্তমান সংসদীয় কমিটির সভাপতি আফসারুল আমিন রাউজানে ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে এই টেলিফিল্ম করার কথা বললে বিটিভি কর্তৃপক্ষ এই উদ্যোগ নেন। এখানে রাউজানের নিজস্ব বিদ্যুৎ কেন্দ্র, ফায়ার সার্ভিস, দুটি পিংক সিটি, নতুন উপজেলা পরিষদ ভবন, থানা ভবন, ডাকবাংলো, মুক্তিযোদ্ধা কমপেক্ষক্স্র, প্রতিটি ইউনিয়ন কমপেক্ষক্স, রাউজান দিয়ে প্রবাহিত রাঙ্গামাটি ও কাপ্তাই মহাসড়ক, দুটি ৩৫ ও ৫০ শয্যার হাসপাতালসহ প্রতিটি ইউনিয়নের সড়ক, শিক্ষা প্রতিষ্ঠান এবং এশিয়ার অন্যতম হালদার প্রকৃতির রূপ ধারন করা হয়। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, বুদ্ধিজীবিসহ সাধারণ জনগণের বক্তব্য নেয়া হয়।

উল্লেখ্য, এবিএম ফজলে করিম চৌধুরী এমপি রাউজানে ব্যাপক উন্নয়ন কার্যক্রমে উপজেলার পুরো চিত্র পাল্টে দেয়। এতে দীর্ঘদিন এ উপজেলা অবহেলিত থাকার পর হঠাৎ উপজেলার সর্বত্র এ উন্নয়ন কার্যক্রম দৃশ্যত হওয়ায় প্রশংসিত হচ্ছে সর্বত্র।



মন্তব্য চালু নেই