বাংলাদেশে মাংসের দাম বাড়ায় খুশি ভারতীয় মন্ত্রী

বাংলাদেশে গরুর মাংসের দাম বেড়ে যাওয়ায় বেশ খুশি হয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তার দাবি, এটা ভারত-বাংলাদেশ সীমান্তে গরু পাচার রুখতে বিএসএফের সাফল্যের প্রমাণ।

রাজনাথ আরো বলেন, সেদিন বাংলাদেশের হাইকমিশনার আমার সঙ্গে দেখা করতে এলে গরু পাচার নিয়ে আমরা কথা বলছিলাম। তখন রাষ্ট্রদূত জানালেন, সীমান্তে এই কড়াকড়ি শুরু হওয়ার পর সে দেশে গরুর মাংসের দাম না কি ৫০ শতাংশ বেড়ে গেছে। শুনে আমি খুশি হয়েছি।

ভারতের শাসক দল বিজেপি তাদের নির্বাচনী ইশতেহারে গরুকে গোধন বলে বর্ণনা করে থাকে এবং দেশের বিজেপি-শাসিত রাজ্যগুলোতেও গরুর মাংস নিষিদ্ধ করার জন্য নানা উদ্যোগ নেয়া হচ্ছে।

সেই একই পটভূমি থেকেই ‘রাষ্ট্রীয় গোধন মহাসঙ্ঘ’র সেমিনারে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথও জানান, এই পদে আসার এক মাসের মধ্যেই তিনি ঠিক করে ফেলেছিলেন যে কোনোভাবে হোক বাংলাদেশে গরু পাচার রুখবেন।

‘প্রথমবার ভারত-বাংলাদেশ সীমান্ত সফরে গিয়েই আমি জওয়ানদের বলেছিলাম- আমার এই সফর তখনই সার্থক হবে, যখন সীমান্ত পেরিয়ে আর একটি গরুও বাংলাদেশে যেতে পারবে না। সেই কাজে তারা দারুণ সফল হয়েছেন’ যোগ করেন তিনি।

অবশ্য সেই সঙ্গেই ব্যাখ্যা দিয়ে এই বিজেপি নেতা বলেন, বাংলাদেশের মানুষের গরুর মাংস কিনতে কষ্ট হচ্ছে বলে তিনি খুশি নন, তিনি খুশি ভারত থেকে গরু পাচার কমছে বলে।

সূত্র: বিবিসি।



মন্তব্য চালু নেই