বাংলাদেশি মডেলের কাছ থেকে ৫ কোটি টাকার অবৈধ গাড়ি আটক

গতকাল সন্ধ্যায় রাজধানীর গুলশানে টার্কিশ হোপ স্কুল সংলগ্ন এক বাসা থেকে পাঁচ কোটি টাকার ‘পোরশে’ ব্র্যান্ডের গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। যার বাসা থেকে এই অবৈধ গাড়িটি আটক করা হয়েছে তিনি হলেন সাবেক সুন্দরী মিস বাংলদেশ পরিচয়দানকারী মডেল জাকিয়া মুন।

গাড়িটি উদ্ধারের সময় আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন মুন। তবে গাড়িটি তার নয় বলে জানিয়েছেন এই মডেল। কিন্তু গাড়িটি উদ্ধারের সময় তিনি শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের বাধা দেন।

জানা গেছে, গাড়িটির মালিক প্যাসিফিক গ্রুপের কর্ণধার ব্যবসায়ী শফিউল আজম মহসিন। আটক এ গাড়িটিতে হলুদ নম্বর প্লেট ছিল। যেখানে নম্বর উল্লেখ করা হয়েছে— এসএফ ০৫ এইউএম।
এ গাড়ি প্রসঙ্গে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান গত রাতে সংবাদ মাধ্যমকে বলেন, ‘ব্রিটিশ রেজিস্ট্রেশন নম্বর নিয়ে বাংলাদেশে আনা এ গাড়িটি দীর্ঘদিন নজরদারিতে রেখেছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। সন্ধ্যায় আমরা সূত্র মারফত নিশ্চিত হয়ে গাড়িটি উদ্ধার করেছি। এখন পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।’

মিথ্যা ঘোষণা ও শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বাংলাদেশে আনা গাড়িটি আটকের পর কাকরাইলে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে রাখা হয়েছে। জানা গেছে, বিদেশি পর্যটকদের জন্য শুল্কমুক্ত সুবিধায় বিদেশ থেকে গাড়ি আনার যে সুযোগ রয়েছে, তারই অপব্যবহার করে এসব দামি গাড়ি ব্যবহার করা হচ্ছে। কিন্তু নিয়ম অনুসারে এসব গাড়ি পর্যটকদের জন্য ‘কার্নেট ডি প্যাসেজ’ সুবিধায় বাংলাদেশে এনে আবার বাইরে ফেরত নিয়ে যাওয়ার কথা। কিন্তু তা না করে দেশের ভিতরে এসব গাড়ি ব্যবহার করে আসছেন অনেক ধনকুবের।



মন্তব্য চালু নেই