বাংলাওয়াশ হয়ে যা বললেন ‘কলঙ্কিত’ আজহার

পাকিস্তানের ক্রিকেটের ইতিহাসে এমন দুরবস্থা আর কখনো দেখেছেন কি দেশটির ক্রিকেটমোদীরা? বিশেষ করে বাংলাদেশের বিপক্ষে। আর ওই সব সমর্থকদের কাছে যদি সরাসরি উত্তর চাওয়া হত, তাহলে আকাশে-বাতাসে মুখোরিত হয়ে একটি শব্দে। আর সেটি হচ্ছে- ‘না, না, না…!’

টানা তিন ম্যাচে হেরে বাংলাদেশের কাছে বাংলাওয়াশ হলো পাকিস্তান। আর দেশটির ক্রিকেটে এই কলঙ্ক যোগ হলো আজহার আলীর হাত ধরে। তাই বাংলাওয়াশ হয়ে পাকিস্তানের ‘কলঙ্কিত’ অধিনায়কের খাতায় সবার ওপরের নামটি থাকবে আজহারের।

বলার অপেক্ষা রাখে না যে পাক দলপতির মানসিক অবস্থা খুবই খারাপ। মিসবাহ-উল-হকের অবসরের কারণে হঠাৎ পাকিস্তান ক্রিকেট দলের নেতার দায়িত্ব পান আজহার। আর অধিনায়ক হিসেবে তাকে প্রথম পরীক্ষা দিতে হয় ছন্দে থাকা বাংলাদেশের বিপক্ষে।

এদিকে ফলটা তো আগেই অনুমান করে রেখেছিলেন সাকিব আল হাসান। ওয়ানডে সিরিজ শেষে বিশ্বসেরা অলরাউন্ডারের কথাই সত্য হলো। পাকিস্তান হোয়াইটওয়াশ। সরি, বাংলাওয়াশ।

ম্যাচ শেষে তাই মলিন মুখে আজহার হাজির হলেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। বললেন, ‘আমি প্রথমত বাংলাদেশকে অভিনন্দন জানাব। তারা ভালো ক্রিকেট খেলেছে। আমরা কোথাও কোথাও ভালো খেলেছি। কিন্তু দলগত পারফর্ম করতে পারিনি। প্রত্যেকেই জানে যে সিনিয়র খেলোয়াড়রা দল থেকে অবসর নিয়েছে। তরুণদের নিয়ে দল গঠন করা হয়েছে। আমাদের ঘুরে দাঁড়াতে হবে। টি-টোয়েন্টি ও টেস্ট দলে বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। ওই দুটি ফরম্যাটে আমরা ভালো করব বলে আমার বিশ্বাস।’



মন্তব্য চালু নেই