বল লেগেও বেল পড়েনি!

কত কিছুই না ঘটে ক্রিকেটে। কত রেকর্ড! ভিন্ন রকমের কত কিছু। কিন্তু এমনও কী কখনও হয়েছে যে, বোলারের বল সজোরে আঘাত হাতে ব্যাটসম্যানের স্ট্যাম্পে; কিন্তু বেল পড়ে না! আগে না ঘটলেও এই প্রথম এমন অবাককরা ঘটনার জন্ম দিল ক্রিকেট!

206909ব্রিসবেনের গ্যাবায় আজ (বুধবার) সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একাদশতম ওভারে ভিন্নরকম ‘জীবন’ পেয়েছেন আইরিশ ব্যাটসম্যান এড জয়েসে। আরব আমিরাতের পেসার আমজাদ জাভেদের বল সজোরে তার স্টাম্পে আঘাত হানলেও বেল পড়েনি। সুতরাং বলে আউট হননি তিনি।

আমজাদ জাভেদ নিজের প্রথম ওভারে বল করতে এলে এড জয়সে তাকে মোকাবেলা করতেই যেন বেশ সমস্যায় পড়ে যাচ্ছিলেন। প্রথম তিনটি বল কোমতে ফেরান। কিন্তু তার চতুর্থ বলই আঘাত হানে সোজা স্টাম্পে। এ সময় লাল বাতিও জ্বলে ওঠে। আলো দেখেই আনন্দ শুরু করে দেন জাভেদ এবং তার সতীর্থরা। কিন্তু আম্পায়ারের দিকে তাকিয়ে আরবদের আনন্দ নিমিষে মাটি হয়ে যায়। কারণ, আম্পায়র যে তখন আঙ্গুল তোলেননি! অবাক হয়ে আমিরাতের খেলোয়াড়রা লক্ষ্য করেন, স্ট্যাম্পের বেলই তো পড়েনি!

টিভি রিপ্লেতে দেখা যায় স্টাম্পে বল লেগে এক পাশের বেল খানিক ওপরেও উঠে গিয়েছিল। কিন্তু সেমি বাইরে না পড়ে আবার ঠিক জায়গামত বসে যায়। তখন ১৬ রানে থাকা জয়েসে বড় বাঁচা বেঁচে যান।

যদিও ওই পাশের দুটি স্ট্যাম্প সরিয়ে নেয়া হয়। বসানো হয় নতুন স্ট্যাম্প। কিন্তু ততক্ষণে যা ক্ষতি হওয়ার তা তো হয়েই গেছে আরব আমিরাতের।

জয়েস শেষ পর্যন্ত জাভেদের বলেই আউট হন। তবে উইকেটের পেছনে স্বপ্নিল পাতিলের কাছে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে ৪৯ বলে ৩৭ রান করেন তিনি।



মন্তব্য চালু নেই