বর্ণাঢ্য আয়োজনে বেরোবিতে মহান বিজয় দিবস পালিত

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শুক্রবার পালিত হয়েছে মহান বিজয় দিবস । এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মডার্ণ মোড় হয়ে মুক্তিযুদ্ধের স্মারক ভাষ্কর্য ‘অর্জন’এ পুষ্পার্ঘ্য অর্পন করে ক্যাম্পাসের স্বাধীনতা স্মারকের পাদদেশে এসে শেষ হয়।

বাদ্যের তালে তালে নানা রংয়ের ব্যানার ও ফেস্টুনসহ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও অফিসের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। পরে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বাধীনতা স্মারকের পাদদেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী পুষ্পার্ঘ্য অর্পন করেন। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়নসহ বিভিন্ন অনুষদ, বিভাগ, হল, দপ্তর ও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়।

পরে শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ পাঠ করে কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর আলম ছিদ্দিক এর সাড়ে চার বছরের ছেলে সীস মোহাম্মদ । এটি ছিলো বড় ধরণের আকর্ষণ।

এর আগে সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কলা অনুষদের ডিন প্রফেসর ড. সাইদুল হক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ তাজুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মোঃ ফেরদৌস রহমান, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হক প্রমুখ আলোচনা করেন।

বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাত ১২ টা ১ মিনিটে স্বাধীনতা স্মারকের পাদদেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী পুষ্পার্ঘ্য অর্পন করেন।



মন্তব্য চালু নেই