বর্ণাঢ্য আয়োজনে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস’ পালিত

১২ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস।দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

‘নবীনের জয় হোক প্রবীণের হাত ধরে’ প্রতিপাদ্য বিষয় ধারণ করে আজ সকাল দশটায় বিজনেস স্টাডিস চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি শুরু হয়। প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম জাতীয় পতাকা এবং বিশেষ অতিথি প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

এ সময় উদ্বোধনী ভাষণে উপাচার্র্য বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারিদের অভিJU VC Dr Farzana Islam Inaugurating JU day 2015 02নন্দন ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, প্রতিষ্ঠার ৪৪ বছরে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীগণ শিক্ষা ও গবেষণায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্বের স্বাক্ষর রেখে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও গৌরব বৃদ্ধি করেছেন।

উদ্বোধনী ভাষণের পর উপাচার্যের নেতৃত্বে এক আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থী, অফিসার, কর্মচারি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থী আলাদা আলাদা ব্যানারে অংশগ্রহণ করেন। দীর্ঘ শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সেলিম আল দীন মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

বেলা এগারোটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপাচার্য তাঁর ভাষণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে জাতির প্রতীক হিসেবে প্রতিষ্ঠা করার আহবান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের বক্তব্য রাখেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থীদেও সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যাফেল ড্র,বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন বিষয়ক প্রামাণ্য চিত্র পদর্শন,পুতুল নাচ প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।



মন্তব্য চালু নেই