বরিশালের কিছু খবর

বরিশালে অগ্নিকান্ডে ১৫লাখ টাকার ক্ষয়ক্ষতি

নগরীর দক্ষিণ আলেকান্দার বাংলাবাজার এলাকায় শুক্রবার সকালে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্থ হোটেল মালিক নেছাব আলী জানান, সকাল আটটার দিকে স্থানীয়রা তার দোকানে আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দিলে কর্মীরা প্রায় ঘন্টাব্যাপী চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষনে তার হোটেলসহ পাশ্ববর্তী কবির হোসেনের ইলেক্ট্রনিক্স সামগ্রীর দোকান ও একটি বসতঘরে সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। বরিশাল ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে।

বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতির ইন্সপেক্টরকে শারিরিক ভাবে লাঞ্ছিত

বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজারের বিরুদ্ধে হাইকোর্টে রিট পিটিশন করায় ম্যানেজার ক্ষিপ্ত হয়ে রিট পিটিশন প্রত্যাহারের জন্য ওয়ারিং ইন্সপেক্টর মিজানুর রহমানকে শারিরিক ভাবে লাঞ্ছিত করেছেন। এ ঘটনায় শুক্রবার দুপুরে কোতয়ালী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগে জানা গেছে, ৫২৬তম পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড সভায় ১৩৮৮২ নং সিদ্ধান্ত মোতাবেক ওয়ারিং ইন্সপেক্টর মিজানুর রহমানকে চাকুরীর গ্রেড-৪ থেকে ৭-গ্রেডে উর্ত্তীন করা হয়। জেনারেল ম্যানেজারের স্বেচ্ছাচারিতার কারনে নুতন গ্রেডে বেতন ভাতা দিতে অনিহা প্রকাশ করায় গত ১ মার্চ ২০১৫ ওয়ারিং ইন্সপেক্টর মিজানুর রহমান হাইকোর্টে রিট পিটিশন করেন।

৯ মার্চ রিট পিটিশনের কপি হাতে পেয়ে ক্ষিপ্ত হন জেনারেল ম্যানেজার হাওলাদার মোঃ ফজলুর রহমান। বৃহস্পতিবার বিকেলে তিনি (ফজলুর রহমান) ওয়ারিং ইন্সপেক্টর মিজানুর রহমানকে তার দপ্তরে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে হাইকোর্ট থেকে রিট পিটিশন প্রত্যাহার করা না হলে তাকে চাকুরীচ্যুতর হুমকি প্রদর্শন করেন। একপর্যায়ে জেনারেল ম্যানেজারের তার রুম থেকে বের হলে পরিকল্পিত ভাবে জুনিয়র ইঞ্জিনিয়ার কামরুজ্জামান ও প্লান্ট হিসাব রক্ষক আবু জাফর ওয়ারিং ইন্সপেক্টর মিজানুর রহমানকে শারিরিক ভাবে লাঞ্ছিত করেন। এ ব্যাপারে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার হাওলাদার মোঃ ফজলুর রহমান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, শারিরিক লাঞ্ছিতর ঘটনা আমার জানা নেই।

বরিশালে ভ্রাম্যমান আদালতের অভিযানে নগদ অর্থ জরিমানা

জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ও মীরগঞ্জ বাজারে শুক্রবার সকালে ভ্রাম্যমান আদালত ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ১২টি দোকান থেকে ৯ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

থানার ওসি মোঃ শাহে আলম জানান, ওই দুটি বাজারের হোটেল, মুদি দোকান ও ফলের দোকানসহ ১২টি দোকানে ভেজাল ও মেয়াদ উর্ত্তীন মালামাল পাওয়ায় নগদ ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমান আদালনের নির্বাহী ম্যাজিস্টেট ও বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ বাকাহীদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

বরিশালে প্রয়াত আ’লীগ নেতার স্মরণ সভা

জেলার বাকেরগঞ্জ উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম জেএইচএম ফকরউদ্দিন আহম্মেদ ডাকুয়ার ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকেলে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

পৌর আ’লীগের আয়োজনে বন্দরে অনুষ্ঠিত স্মরণ সভায় পৌর আ’লীগের সভাপতি ও প্যানেল মেয়র মশিউর রহমান জোমাদ্দারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আ’লীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি ফারুক আহম্মেদ তালুকদার। বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাবেক সভাপতি এ্যাড. ইসমাইল হোসেন হাওলাদার, শিল্পপতি রাজিব আহম্মেদ তালুকদার, আ’লীগ নেতা হাফিজুল ইসলাম নান্না, এ্যাড. নাসির উদ্দিন মাঝি, সৈয়দ সুলতান আহম্মেদ, এমএ রহমান, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ডাকুয়া, শেখর চন্দ্র কুন্ডু, যুবলীগ নেতা বশির উদ্দিন সিকদার, ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান মিরন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া প্রমুখ।

বক্তারা শোককে শক্তিতে রূপান্তরিত করে আগামী দিনে বাকেরগঞ্জের উন্নয়নে আ’লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান করেন।



মন্তব্য চালু নেই