বরকে বাদ দিয়ে অতিথিকে বিয়ে

বিয়ে করতে এসে অসুস্থ হয়ে পড়েছিলেন বর। তখন বিয়েতে আগত অতিথিদের একজনকে বিয়ে করেন কনে।

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ভারতের উত্তর প্রদেশের মোরাদাবাদের পাত্র ‍যুগল কিশোর ছিলেন মৃগীরোগী। কিন্তু তার অসুস্থতার খবর গোপন করে বিয়ে ঠিক করা হয়েছিল। কিন্তু এতেও শেষ রক্ষা হয়নি।

মঙ্গলবার বিয়ের দিন মালাবদলের পর অসুস্থ হয়ে পড়েন কিশোর। তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয। তখনই বরের অসুস্থতার কথা জানতে পেরে ক্ষেপে যান ২৩ বছরের কনে। সঙ্গে সঙ্গে তিনি তার সিদ্ধান্ত বদল করেন। বিয়ের অনুষ্ঠানে আগত হরপাল সিং নামে একজনকে বিয়ে করার ঘোষণা দেন। হরপাল সিং হলেন সম্পর্কে তার ভগ্নীপতির ভাই মানে বেয়াই।

পাত্রীর আকস্মিক ঘোষণায় কিছুটা ঘাবড়ে গেলেও তিনি ইন্দিরাকে বউ করেতে রাজি হন। ওই অনুষ্ঠানেই মালাবদল করেন ইন্দিরা ও হরপাল সিং। এরপর অগ্নি সাক্ষী রেখে সাত পাক ঘুরে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। বলাবাহুল্য জিনস আর জ্যাকেট পরেই বিয়ে করেন হরপাল সিং।

এদিকে হাসপাতালে জ্ঞান ফেরার পর বিয়ে করতে কনের বাড়িতে ছুটে আসেন কিশোর। কিন্তু ততক্ষণে তার জন্য নির্ধারিত পাত্রী অন্য বরের গলায় মালা দিয়ে ফেলেছে। এর আগে অবশ্য বিয়ে ঠেকানোর জন্য কিশোরের আত্মীয়-স্বজনরা অনেক চেষ্টা করেছিলেন। কিন্তু ইন্দিরাকে টলানো সম্ভব হয়নি। এ নিয়ে দু পক্ষের মধ্যে রীতিমত সংঘর্ষ বেধে গিয়েছিল। স্বভাবতই সে লড়াইয়ে অস্ত্রশস্ত্র ছিল গ্লাস, চামচ, প্লেট, ডিশ ইত্যাদি। কিন্তু লড়াই করেও কোনো লাভ হয়নি। শেষে ভাঙ্গা হৃদয় নিয়ে মোরাদাবাদে নিজ বাড়িতে ফিরে যান কিশোর আর তার স্বজনরা।



মন্তব্য চালু নেই