লক্ষ্মীপুরে যুবককে গুলি করে হত্যা

‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত

বন্দুকযুদ্ধে কক্সবাজার ও ময়মনসিংহে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।
কক্সবাজারে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত
কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ হোসেন (৩৮) নামে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন।
বৃহস্পতিবার ভোরের দিকে এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ হোসেন আলীখালী এলাকার মোজাফ্ফরের ছেলে।
বিজিবির টেকনাফস্থ ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, ভোরের দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলীখালিস্থ নাফনদীর মোহনায় কয়েকজন ব্যক্তিকে দেখে বিজিবি সদস্যরা এগিয়ে যায়। এ সময় বিজিবিকে লক্ষ্য করে ৫/৬ রাউন্ড গুলি করে তারা। এতে বিজিবি দুই সদস্য আহত হয়। বিজিবিও পাল্টা গুলি করে। এক পর্যায়ে অন্যান্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে পাওয়া যায় ৪০ হাজার ইয়াবা ও একটি দেশীয় তৈরি বন্দুক।
বিজিবির দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, মৃতদেহটি উদ্ধার করে টেকনাফ থানায় নিয়ে যাওয়া হয়েছে। ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।
ময়মনসিংহে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সোহাগী রেলস্টেশনের কাছে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক চিহ্ণিত মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।
বুধবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটেছে। নিহতের নাম রফিকুল ইসলাম ওরফে খোকন পুলিশ। তিনি ময়মনসিংহের চিহ্ণিত মাদক ব্যবসায়ী।
পুলিশ জানায়, বুধবার রাত ২টার দিকে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ উপজেলার সোহাগী বাজার থেকে খোকন পুলিশকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি মতে রেলস্টেশন এলাকায় অস্ত্র উদ্ধারে যায়। এসময় তার বাহিনী পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এতে মাদক ব্যবসায়ী খোকন গুলিবিদ্ধ ও তিন পুলিশ সদস্য আহত হয়।
পরে আশঙ্কাজনক অবস্থায় ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তারুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিনি ময়মনসিংহের চিহ্ণিত মাদক ব্যবসায়ী। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ২ রাউন্ডগুলি ও ৪টি ককটেল উদ্ধার করে।
যুবককে গুলি করে হত্যা
লক্ষ্মীপুর সদর উপজেলায় মাইন উদ্দিন বাবুল (২৮) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।
বৃহস্পতিবার সকালে সদর উপজেলার বাঙ্গাঁ খাঁ ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের একটি খাল থেকে তার গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।
নিহত বাবলু একই ইউনিয়নের রাধাপুর গ্রামের মো. আজগর হোসেনের ছেলে ও ইউনিয়ন যুবদলকর্মী বলে দাবি করছে দলীয় সূত্র। তবে হত্যাকাণ্ডের প্রকৃত কারণ এ রিপোর্ট লিখা পর্যন্ত জানা যায়নি। নিহতের শরীরে বিভিন্ন স্থানে গুলির চিহ্ন রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানান, মো. বাবলু বুধবার দুপুরে খাবার খেয়ে বাড়ি থেকে বের হয়। পরে আর রাতে বাড়ি ফেরেনি। বিভিন্ন স্থানে তার খোঁজ নিয়েও হদিস পাওয়া যায়নি।
পরে স্থানীয় লোকজন নেয়ামতপুর গ্রামের দোলাকান্দি খালে একটি লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।
তবে মাদক ব্যবসাকে কেন্দ্রে করে এ হত্যকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়দের ধারণা।
এ দিকে বাঙ্গা খাঁ ইউনিয়ন যুবদলের সভাপতি আবু সৈয়দ নিহত বাবলু যুবদলের সহসাংগঠনিক সম্পাদক বলে দাবি করেন। তবে স্থানীয় এলাকার লোকজন দলীয় পরিচয় নিশ্চিত করতে পারেনি।
লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, কে বা কারা বাবলুকে গুলি করে হত্যা করেছে তা জানা যায়নি। খবর পেয়ে লাশ উদ্ধার করেছে। হত্যাকাণ্ডের প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়েরের প্রস্ততি চলছে।



মন্তব্য চালু নেই