দুর্নীতি ও শিক্ষকদের উপর নির্যাতনের প্রতিবাদ

বগুড়ার শেরপুরে জয়লাজুয়ান ডিগ্রী কলেজের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে মানব বন্ধন

বগুড়ার শেরপুরে জয়লাজুয়ান ডিগ্রী কলেজের সভাপতি ও অধ্যক্ষর বিরুদ্ধে স্বেচ্চাচারিতা, দুর্নীতি ও শিক্ষকদের উপর নির্যাতনের প্রতিবাদে ঢাকা-বগুড়া মহাসড়কে বাসষ্ট্যান্ড এলাকায় গতকাল মঙ্গলবার বিকেল ৪ টায় ১ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করেছে নির্যাতিত শিক্ষক/ শিক্ষিকা ও কর্মচারীরা।

জানা যায়, উপজেলার সুঘাট ইউনিয়নে জয়লাজুয়ান ডিগ্রী কলেজটি ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়। প্রায় ২১ বছরে ওই প্রতিষ্ঠানে ৬০ জন শিক্ষক শিক্ষিকা কর্মকর্তা কর্মচারী নিয়োগ করা হয়েছে। শিক্ষক নিয়োগ মাধ্যমে সভাপতি ও অধ্যক্ষ প্রায় কোটি টাকা হাতিয়ে নিলেও কলেজ উন্নয়নের কাজে ব্যয় করা হয়নি হয়নি বলে অভিযোগ উঠেছে।

এমনকি শিক্ষক/শিক্ষকদের কলেজ টিউশন ফি’র টাকাও আত্মসাত করেছে। এদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরে এমপিও ভুক্তির জন্য গভর্নিং বডির রেজুলেশনের ফটোকপিতে সভাপতির স্বাক্ষর নেয়ার সময় সভাপতি আমানউল্লাহ খানকে প্রতিজন ৫ থেকে ১০ লক্ষ টাকা করে দিতে বাধ্য হয়েছিল বলেও অভিযোগ পাওয়া গেছে।

নানা অনিয়ম দুর্নিতির অভিযোগে ওই কলেজের সভাপতি ও অধ্যক্ষ’র বিরুদ্ধে গতকাল মঙ্গলবার বিকালে ঢাকা-বগুড়া মহাসড়কের স্থানীয় বাসস্ট্যান্ড এলাকায় এক বিশাল প্রতিবাদ মানববন্ধন কর্মসুচী পালিত হয়।

এতে বক্তব্য রাখেন ওই কলেজের বাংলাবিভাগের সহযোগী অধ্যাপক আফরোজা নারগিস,প্রভাষক আব্দুল হান্নান, রঞ্জন কুমার দে, আব্দুল হামিদ, আব্দুল বাছেদ, আব্দুস সালাম রকি প্রমুখ। সমাবেশে বক্তারা জয়লাজুয়ান ডিগ্রী কলেজের সভাপতি ও অধ্যক্ষের নানা দুর্নীতির ফিরিস্তি তুলে ধরে তাদের অপসারণ দাবী করেন।



মন্তব্য চালু নেই