বইমেলায় সন্দীপন বসুর ‘বিখ্যাতদের রঙ্গমঞ্চ’

অমর একুশে গ্রন্থমেলা ২০১৫-তে এসেছে তরুণ লেখক সন্দীপন বসুর নতুন বই ‘বিখ্যাতদের রঙ্গমঞ্চ’। দেশ-বিদেশের বিখ্যাতজনদের দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া মজার অনুষঙ্গ ও গল্পগুলোই বইটির বিষয়।

‘বিখ্যাতদের রঙ্গমঞ্চ’ বইটিতে বিশ্বখ্যাত সব কবি, সাহিত্যিক, গল্পকার, বিজ্ঞানী, রাজনীতিবিদদের মজার সব কর্মকাণ্ড পাঠকদের জন্য উপস্থাপিত হয়েছে।

বইটিতে রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইন, জর্জ ওয়াশিংটন, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, শেরেবাংলা এ কে ফজলুল হক থেকে শুরু করে জর্জ ডাব্লিউ বুশ, শাহরুখ খান, খালেদ মাসুদ পাইলটসহ দেশি-বিদেশি বিখ্যাত ব্যক্তিদের মজার কাণ্ডকারখানা গ্রন্থিত হয়েছে।

বইটির ভূমিকায় কার্টুনিস্ট, রম্য লেখক ও উন্মাদ সম্পাদক আহসান হাবীব লিখেছেন, ‘তরুণ লেখক সন্দীপন বসুর লেখায় বেশ মজা আছে। হিউমার, স্যাটায়ার বা উইট সে বেশ ভালোই বোঝে। আর লেখালেখিতে হিউমার না থাকলে ঠিক যেন জমে না।

এবারের বইমেলায় সন্দীপনের ‘বিখ্যাতদের রঙ্গমঞ্চ’ বইটিতে এর ব্যতিক্রম ঘটেনি। বিখ্যাতদের জীবনেও যে মজার মজার কাণ্ড ঘটে তাই নিয়ে এই রম্য আয়োজন। হিউমারের সঙ্গে জ্ঞানের একটা ব্যাপারও চলে এসেছে এই গ্রন্থে। পাঠকরা এই গ্রন্থ সাদরে গ্রহণ করবে বলেই আমার ধারণা।’

‘বিখ্যাতদের রঙ্গমঞ্চ’ প্রকাশ করেছে জাগৃতি প্রকাশনী। প্রচ্ছদ এঁকেছেন অসীম চন্দ্র রায়। বইটি উৎসর্গ করা হয়েছে কথাসাহিত্যিক তাপস রায়কে। বইটির মূল্য ১৭৫ টাকা।

পাবেন জাগৃতির ১৮২-১৮৩-১৮৪ নাম্বার স্টলে। পাবেন রকমারিতেও। এই লিংকে (http://rokomari.com/book/95148;jsessionid=0FEFD2B4C965865158A83EEE8DF27586)) গিয়ে বইটির অর্ডার করতে পারেন।



মন্তব্য চালু নেই