বইমেলার আদলে এবার গানমেলা

দেশের সংগীতশিল্পী, গীতিকার, সুরকার, যন্ত্রশিল্পী এবং তাদের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন অঙ্গনের সৃষ্টিশীল মানুষদের নিয়ে প্রথমবারের মতো একটি মিলনমেলার আয়োজন করতে যাচ্ছে মিউজিক ইন্ডাস্ট্রিজ ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (এমআইবি)। আগামী ৯ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পযর্ন্ত চলবে ‘এমআইবি – গানমেলা’। প্রতিদিন বেলা তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত এই মেলা চলবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে।

রোবাবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় মিউজিক ইন্ডাস্ট্রিজ ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ(এমআইবি)।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, অমর একুশের বইমেলার আদলে এই গানমেলায় প্রায় পঞ্চাশটি স্টল থাকবে। দেশের নতুন-পুরনো অডিও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো এবং কনটেন্ট প্রোভাইডারসহ সংগীত-সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে বরাদ্দ দেওয়া হবে এসব স্টল। স্টলগুলোতে থাকবে দেশের নবীন-প্রবীণ শিল্পীদের প্রকাশিত অডিও সিডি। থাকবে খাবারের দোকানসহ শিশু কর্ণার। অর্ধবৃত্তাকারে সাজানো স্টলগুলোর একদিকে থাকবে বিরাট মঞ্চ।

তারা আরো জানান, প্রতিদিন মেলামঞ্চে আলোচনা করা হবে বিভিন্ন ধরনের গান নিয়ে। ‘অডিও শিল্পের বর্তমান অবস্থা থেকে উত্তোরণের উপায় খুঁজে বের করা এবং অডিও পাইরেসি প্রতিরোধে করণীয়’ সম্পর্কে আলোচনায় অংশ নিবেন দেশবরেণ্য সংগীতবোদ্ধারা। মেলামঞ্চের প্রধান আকর্ষণ থাকবে দেশবরেণ্য শিল্পীদের মনমাতানো গান পরিবেশনা। গান শুরুর আগে চলবে শিল্পীদের নতুন অ্যালবামের প্রকাশনা।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এমআইবি-গানমেলা – ২০১৫ সমন্বয়কারী সংগীতশিল্পী সাজেদ ফাতেমী, এমআইবি সভাপতি এ কে এম আরিফুর রহমান, মহাসচিব শেখ শাহেদ আলী পা্প্পু প্রমুখ।



মন্তব্য চালু নেই