ফোরটি নাইনে কিং খান

২ নভেম্বর ৪৯ বছরে পা রাখলেন বলিউড কিং খ্যাত অভিনেতা শাহরুখ খান।কিং খান১ ১৯৬৫ সালে একটি মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন তিনি। তার পিতা তাজ মোহাম্মদ খান তিনি একজন ভারতীয় স্বাধীনতা কর্মী ছিলেন। খানের মতে, তার দাদা ছিলেন প্রকৃতভাবে একজন আফগানিস্তান নাগরিক। তার মা লতিফ ফাতিমা। শাহরুখ খানের শেহনাজ নামে একজন বড় বোন আছেন।
শাহরুখবর্তমানে শাহরুখ একজন ভারতীয় অভিনেতা, প্রযোজক, টেলিভিশন উপস্থাপক এবং মানবপ্রেমিক। ১৯৮০ এর শেষের দিকে বেশ কিছু টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। ১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত দিওয়ানা চলচ্চিত্রের মাধ্যমে তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। এরপর তিনি অসংখ্য বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেন এবং খ্যাতি অর্জন করেন। শাহরুখ খান ১৩বার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। এর মধ্যে আটটিই সেরা অভিনেতার পুরস্কার। তিনি বলিউডের অন্যতম সফল অভিনেতা। হিন্দি চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য ২০০৫ সালে ভারত সরকার শাহরুখ খানকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে।
শাহরুখ খান পৃথিবীর সফল চলচ্চিত্র তারকাদের একজন।কিং খান তার প্রায় কয়েক বিলিয়ন ভক্ত এবং তার মোট অর্থসম্পদের পরিমাণ ২৩০০ কোটি রুপি-এরও বেশি। ২০০৯ সালে নিউজউইক তাকে বিশ্বের ৭১তম ক্ষমতাশীল ব্যক্তির খেতাব দেয়। ওয়েলথ-এক্স সংস্থার বিচারে বিশ্বের সবথেকে ধনী হলিউড, বলিউড তারকার তালিকায় শাহরুখ খান দ্বিতীয় স্থান পেয়েছিলেন।
শাহরুখকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে, তার বান্দ্রার বাড়িতে ২ নভেম্বর সকাল থেকেই বলিউড তারকাদের ভিড় ছিল। কিং খানকে শুভেচ্ছা জানাতে তার বাড়িতে গেছেন মাধুরী দীক্ষিত, দীপিকা পাড়ুকোন, অভিষেক বচ্চন, রাজ কুন্দ্রা, অমৃতা অরোরা, মালাইকা অরোরা খান, করণ জোহর প্রমুখ।

কিং খান২



মন্তব্য চালু নেই