ফের রিমান্ডে ফারাবী

তথ্য প্রযুক্তি আইনের মামলায় ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন আসামি শফিউর রহমান ফারাবীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
শনিবার মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে ফারাবীর ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এদিন রাজধানীর রমনা থানায় আইসিটি অ্যাক্ট ২০০৬ ও সংশোধনী ২০১৩ অনুযায়ী ফারাবীর বিরুদ্ধে মামলা দায়ের করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (রমনা জোন) ফজলুর রহমান।

গত ৩ মার্চেও ফারাবীর ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন ঢাকা মহানগর হাকিম রেজাউল করিমের আদালত।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে বইমেলা থেকে ফেরার পথে টিএসসির সামনে দুর্বৃত্তরা চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে। আহত অবস্থায় অভিজিতকে ঢাকা মেডিকেলে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় পরের দিন তার বাবা মামলায় দায়ের করেন। অফিজিৎ খুনে সন্দেহভাজন হিসেবে গত ২ মার্চ যাত্রাবাড়ী থেকে ফারাবীকে আটক করে র‌্যাব।
অভিজিৎ হত্যার তদন্তে আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআই বাংলাদেশ আসে। খুনের আলামত আদালতের অনুমতি সাপেক্ষে এফবিআইয়ের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই