ফুলবাড়ী (দিনাজপুর) এর কিছু খবর :

ফুলবাড়ীতে ২০ দলীয় জোটের টানা অবরোধে যাত্রীদের দুর্ভোগ

দিনাজপুরের ফুলবাড়ীতে ২০দলীয় জোটের টানা অবরোধে যান চলাচল বন্ধ থাকায় স্থবীর হয়ে পড়েছে জিবন যাত্রা। চলাচলের একমাত্র ভরসা এখন নসিমন করিমন।

মঙ্গলবার ফুলবাড়ী পৌর এলাকার বাস ষ্টান্ড গুলোতে ঘুরে দেখা যায় ২০ দলীয় জোটের টানা অবোরোধে গত ৬ জানুয়ারী থেকে কোন যাত্রীবাহী বাস ফুলবাড়ী থেকে ছেড়ে যায়নি। ঢাকা থেকে ছেড়ে আসা কয়েকটি বাসকে পুলিশি পাহারায় যাতায়াত করতে দেখা গেছে। ট্রেন যাতায়াত করলেও কোন ট্রেনের সময় সুচি  অনুযায়ী স্টেশনে পৌছাতে দেখা যায়নি। ফলে ফুলবাড়ী থেকে দিনাজপুর, রংপুর, বিরামপুর অফিস আদালতে যাতায়াত কারী যাত্রী সাধারনের ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে। তারা এখন একমাত্র নসিমন করিমনে চড়ে যাতায়াত করতে দেখা গেছে।
তাদের একটাই প্রশ্ন কবে শেষ হবে তাদের এই দুভোগ।

ফুলবাড়ীতে শিক্ষকদের অনিয়মের প্রতিবাদে শিক্ষার্থী-অভিভাবকদের বিক্ষোভ

দিনাজপুরের ফুলবাড়ী দক্ষিন বাসুদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকাদের অনিয়ম প্রতিবাদে সোমবার সকাল ১১টায়  ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা বিক্ষোভ করেছে।

সূত্র মতে, দক্ষিণ বাসুদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুর রহমান  বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের  অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে গত গত মাসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রীর নিকট একটি লিখিত অভিযোগ করেন। এছাড়া দিনাজপুর প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকট অভিযোগ করPhulbari School Aniyom-13.01.2015লে তিনি বিষয়টি খতিয়ে দেখার জন্য ফুলবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেন। এদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দিলেও তিনি সঠিক সময়ে তদন্ত না করায় ঐ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকেরা দুর্নীতিবাজ বিদ্যালয়ের শিক্ষিকা শামীমা নাসরিন, শ্যামলী আক্তার সুমি, হোসনে আরা বেগম সহ সকল শিক্ষকের অপসারনের দাবীতে বিদ্যালয়ে অভিভাবক ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ করেন। এ সময় উপজেলা শিক্ষা অফিসার হাসিনা ভূইয়া খবর পেয়ে বিদ্যালয়ে আসেন এবং ছাত্র-ছাত্রী ও অভিভাবকদেরকে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে তাৎক্ষনিক তদন্ত কাজ শুরু করেন।

অভিভাবক আনারুল, আজিজার, সুমন সরকার, মনজুর রহমান, আতাউর রহমান ও ম্যানেজিং কমিটির সদস্যা ইসমত আরা এবং সাবেক সদস্যা লতিফা হেলেন জানান, ওই বিদ্যালয়ের শিক্ষকরা সমাপনী পরীক্ষার ফি নেন ৫০-১০০ টাকা, প্রথম শ্রেণীতে ভর্তি ৩০ টাকা, পঞ্চম শ্রেনীর সনদপত্র বাবদ ১০০টাকা এবং বছরে পিকনিক বাবদ ১২০ টাকা, বিনা মূল্যে বই বিতরনের টাকা আদায় ও  প্রাইভেট বাবদ প্রত্যেকের কাজ থেকে ১৫০ টাকা করে নেয়া হয়। জনৈক শিক্ষিকা স্কুলের ছাদ ফুটো করে দোলনা টাঙ্গিয়ে নিজের বাচ্চাকে পরিচর্যা করছেন। ছাত্র-ছাত্রীদের কাজ থেকে টাকা উত্তোলন করে স্কুলে পেশার কুকার, রাইস কুকারসহ বিভিন্ন পন্য ক্রয় করেছেন। অভিযোগ উঠেছে স্কুলের ছাত্র-ছাত্রীদেরকে দিয়ে টয়লেটের ময়লা পরিস্কার, স্কুলের কক্ষ পরিস্কার করা, শিক্ষিকাদের বাড়ীর বাজার করা ও বাহির থেকে খাবার এনে দেয়া সহ নানা রকম কাজকর্ম করায় দীর্ঘ দিনের ক্ষোভে ছাত্র-ছাত্রীর অভিভাবকেরা বিক্ষোভ মিছিল করে তাদের অপসারনের দাবী জানান। ফুলবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছাঃ হাসিনা ভূইয়ার সাথে কথা বললে তিনি জানান, তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রায়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

ফুলবাড়ীতে ২৯ বিজিবি কর্তৃক বিপুল পরিমান মাদক দ্রব্য আটক

দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল সোমবার ২৯ বডার গার্ড ব্যাটালিয়ন টহলদল সীমান্ত এলাকায় চোরা চালান অভিযান চালিয়ে বিপুল পরিমান মাদক দ্রব্য আটক করেছে যার বাজার মূল্য আনুমানিক ৩ লাখ ৪০০টাকা।

২৯ বডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল জাহিদুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তার নির্দেশে ২৯ বিজিবি এর টহল দল সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১৩০ বোতল আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল, ১০০টি মাদক ইঞ্জেকশনসহ বিপুল পরিমান ভারতীয় মদ আটক করে, যার বাজার মূল্য ৩ লাখ ৪০০ টাকা। এসময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক পাচার কারীরা পলিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

 

 



মন্তব্য চালু নেই