ফাঁস হওয়া প্রশ্ন সমাধান করার সময় আটক

লালমাটিয়া মহিলা কলেজ কেন্দ্রে সকাল ১০টা থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছে। বুধবার উদ্ভিদবিজ্ঞান পরীক্ষা চলাকালে পরীক্ষাকেন্দ্র-সংলগ্ন কুটুমবাড়ি রেস্তোরাঁ থেকে দুজনকে ধরেছে পুলিশ। তাঁরা ফেসবুকে ফাঁস হওয়া প্রশ্ন মোবাইল ফোনে সমাধান করছিলেন। এ সময় সাদাপোশাকে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আশপাশে ছিলেন।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, পরীক্ষা শুরু হওয়ার আগে থেকে লালমাটিয়া মহিলা কলেজ কেন্দ্রের সামনে ও কুটুমবাড়ি নামের একটি রেস্তোরাঁয় পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল বেশ কিছু শিক্ষার্থী। সেখানে সাদাপোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও ছিলেন। পরীক্ষা শুরুর পর মোবাইল ফোনের ফেসবুকে প্রশ্নের উত্তর সমাধান করার সময় ধরা পড়েন সিফাত জেসমিন নূর ও মেহেদী হাসান নামের দুজন। তাঁরা দুজন পৃথক দুটি গ্রুপে ছিলেন।

কর্তব্যরত ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জেল হোসেন তাঁদের জেরা করেন। মেহেদী হাসানের মোবাইল থেকে ‘আর জে রাহাত’ নামের এক আইডি পাওয়া যায়। সেখানে ফেসবুকে পোস্টের বিষয়টি বের হয়ে আসে। আটক করা সিফাত জেসমিন নূর ঢাকার একটি শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্ভিদবিজ্ঞানের শিক্ষক এবং মেহেদী হাসান রাজধানীর তেজগাঁও কলেজের শিক্ষার্থী। তাঁদের মোহাম্মদপুর থানায় নেওয়া হয়েছে।



মন্তব্য চালু নেই