ফরিদপুরে শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পূর্বের ন্যায় স্বয়ংকৃয়ভাবে সকলের সাথে একযোগে বেতন স্কেুল কার্যকর করার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ শিক্ষক সমিতি ফরিদপুর জেলা শাখার পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুর রশিদ এর কাছে স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফরিদপুর জেলা শাখার সভাপতি মো. হায়দার হোসেন, জেলা শাখার সাধারণ সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, উপজেলা শাখার সভাপতি সভাপতি এ. কে. ইউসুফ আলী, সাধারণ সম্পাদক মুহাম্মদ জয়নুল আবেদীন, সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান মিয়া, মহিলা সম্পাদিকা সায়েদুন নাহার পান্না।

এ সময় জেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষক ও শিক্ষিকা উপস্তিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করেন, শিক্ষক কর্মচারীরা ১৯৯৭, ২০০৫ ও ২০০৯ সালের যথাক্রমে ৫ম, ৬ষ্ঠ ও ৭ম বেতন কমিশনের সুপারিশ বাস্তবায়ন হওয়ার দিন থেকেই সকল সরকারি কর্মকর্তা-কর্মচারিদের সাথে একই দিনে এক যোগে বেতন স্কেল ভোগ করে আসছেন। গত ২১ ডিসেম্বর ২০১৪ তারিখে ৮ম বেতন কমিশন কর্তৃক পেশকৃত রিপোর্টে বেসরকারিদের সাথে একই দিনে একযোগি এম পি ও ভুক্ত শিক্ষক-কর্মচারিদের ক্ষেত্রে এই স্কেল ৬মাস পরে কার্যকর করার সুপারিশ করা হয়েছে জানতে পেরে শিক্ষক সমাজ ক্ষুব্ধ ও মর্মাহত।

রিপোর্ট পেশ করার দিন থেকেই শিক্ষক সমাজ এর তীব্র প্রতিবাদ করে ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে পূর্বের ন্যায় স্বয়ংকৃয়ভাবে প্রজাতন্ত্রের সকল কর্মকর্তা-কর্মচারিদের সাথে এক যোগে বেতন স্কেল কার্যকর করার দাবি জানিয়েছেন।



মন্তব্য চালু নেই