ফরিদপুরসহ ১০ জেলায় চলছে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

তিন দফা দাবিতে ফরিদপুরসহ দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের দশ জেলায় পালিত হচ্ছে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট। গত মঙ্গলবার সকালে ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালীতে বেনাপোলগামী সোহাগ পরিবহনের একটি বাসে ডাকাতির ঘটনায় ওই বাসের চালক ও চেকারকে আসামি করার প্রতিবাদে ফরিদপুরসহ দক্ষিণাঞ্চলে চলছে বাস ধর্মঘট।

পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে শুক্রবারও সকাল থেকে খুলনা বিভাগের বাগেরহাট, সাতক্ষীরা, খুলনা, যশোর, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা থেকে ঢাকাসহ দেশের অন্য কোন গন্তব্যের উদ্দেশ্যে কোন যাত্রীবাহী বাস বা দূরপাল্লার পরিবহণ ছাড়েনি। ফলে গন্তব্যের উদ্দেশ্যে আসা যাত্রী সাধারণকে ব্যাপক দূর্ভোগ পোহাতে হচ্ছে।

পরিবহণ মালিক ও শ্রমিকরা জানিয়েছেন, যতক্ষণ পর্যন্ত তাদের সহকর্মী আটক সোহাগ পরিকহনের চালক ও চেকারকে মুক্তি না দেওয়া হচ্ছে এবং বাস ডাকাতদের আটক ও মধুখালী থানার ওসির বদলী করা না হচ্ছে ততক্ষণ পর্যন্ত তাদের আন্দোলন চলবে। নেতৃবৃন্দ বলছেন, এর পরও দাবি আদায় না হলে তারা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবেন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুর আঞ্চলিক কমিটির সভাপতি যোবায়ের জাকির বলেন, স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তর এই বিষয়টির দ্রুত সমাধান না করলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলার পরিবহন যোগাযোগ বিচ্ছন্ন হয়ে পড়বে। তিনি দ্রুত বিষয়টি সমাধান করার তাগিদ দেন।



মন্তব্য চালু নেই