ফটিকছড়িতে শুক্রবার সৈয়দ আহমদ উল্লাহ (ক:) মাইজভান্ডারির ওরশ শরীফ

চট্টগ্রামের ফটিকছড়িতে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতি বছরের মতো মাইজভান্ডারে শুরু হয়েছে মাইজভান্ডার দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম হযরত মাওলানা শাহ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ (ক:) এর বার্ষিক ওরশ শরীফ।

মাইজভান্ডার ত্বরীবার প্রবর্তক আধ্যাÍত্মিক এই মহাপুরুষের ১০৯ তম ওরশ ২৩ই জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হবে। ওরশ উপলে বৃহস্পতিবার গাউছুল আজম (ক:) মাইজভান্ডারির রওজা শরীফ গোসল ও গিলাপ ছড়ানো হবে।

প্রতি বছর মানবজাতির এই মহান মিলন কেন্দ্রে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল ছাড়াও ভারত, পাকিস্তান, মায়ানমার, ভূটান, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সৌদিআরব, কাতার, ওমান সহ বিভিন্ন দেশ থেকে ভক্তরা অংশ গ্রহন করেন। এই ওরশে আগত আশেক ভক্ত মুরিদানদের জন্য সার্বিক নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রায় ফটিকছড়ি উপজেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ, আনসার এবং মাইজভান্ডার ওরশ শরীফ সুপারভিশন কমিটির বিপুল সংখ্যস সেচ্চাসেবক ও মাইজভান্ডার স্পেশাল ফোর্স সার্বিক ভাবে দায়িত্ব পালন করবে বলে আয়োজক কমিটি জানিয়েছে।

ওরশ উপলে গরীব ও দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরন, ফ্রি খৎনা ও চিকিৎসা ক্যাম্প, রক্তদান, ব্লাড গ্রুপিং, বৃক্ষ রোপন চারা বিতরন এবং গাউছুল আজম মাইজভান্ডারির মেধা বৃত্তি ও মেধা বিকাশ কার্যক্রম বিভিন্ন এলাকায় পোষ্ঠার, ফেস্টুন, তোরণ, লিফলেট ইত্যাদি দিয়ে সাজানো হয়। এই উপলে স্থানীয় ও জাতীয় পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে। এতে রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী প্রদান করেছেন এছাড়া মাইজভান্ডারী প্রকাশনীর নিয়মিত প্রকাশনা জ্ঞানের আলো ১০ মাঘ সংখ্যা প্রকাশিত হবে।



মন্তব্য চালু নেই