ফখরুলসহ ৪১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছাল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও মির্জা আব্বাসসহ ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় অভিযোগ গঠন পিছিয়েছে। অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৩০ মার্চ নতুন দিন ধার্য করেছেন আদালত।

আজ বুধবার আসামিপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ রুহুল আমিন নতুন এ দিন ধার্য করেন।

মামলাটিতে বুধবার অভিযোগ শুনানির জন্য দিন ধার্য থাকলেও মামলার অন্যতম আসামি মির্জা আব্বাসকে কারাগার থেকে আদালতে হাজির না করায় এবং মামলার অধিকাংশ আসামি আদালতে হাজির না হওয়ায় তাদের পক্ষে সময় আবেদন করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবা। বিচারক তাদের সময়ের আবেদন মঞ্জুর করে ওই দিন ধার্য করেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২ মার্চ বিকাল ৩ টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঘোষিত বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচিতে হাজারেরও অধিক নেতাকর্মী মারাত্মক অস্ত্রসস্ত্র, ইটপাটকেল, লাঠিসোটা, লোহার রড নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর চালায় ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় রমনা থানার এসআই মো. আলী হোসেন ৩৭ জনকে আসামি করে রমনা থানায় এ মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ৫ আগস্ট ঢাকার সিএমএম আদালতে ডিবি পুলিশের উপ-পরিদর্শক দীপক কুমার দাশ মামলাটিতে ৪১ জনকে আসামি করে অভিযোগপএ দাখিল করেন।



মন্তব্য চালু নেই