প্রেমিক শারীরিক সম্পর্ক করার জন্য চাপ দিচ্ছে, কী করবেন?

আমার প্রেমিক কিছুদিন যাবত শারীরিক সম্পর্ক করার জন্য আমাকে খুবই জোরাজুরি করছে। আমি ঠিক সাহস করতে পারছি না। এটা কি ঠিক হবে করা? সে কিছুই শুনতে আগ্রহী হয়, আমি না বললেই মনখুন্ন হচ্ছে। এমন অবস্থায় কী করতে পারি আমি? -এমন প্রশ্ন প্রেমিকাদের অনেকেরই।

এই সমস্যাটি শুধু এখনকার নয়, যুগ যুগ যাবত ছিল আর ভবিষ্যতেও থাকবে। মূল বিষয়টি হচ্ছে, প্রেম ভালোবাসার প্রশ্নে শরীরের ব্যাপারটি চলেই আসে। কিন্তু যেহেতু আমাদের সমাজে শারীরিক সম্পর্ক স্বীকৃত কোন বিষয় নয় এবং কোন কিছুতে কেবল নারীদের দোষটাকেই প্রাধান্য দেয়া হয়, সেহেতু শারীরিক সম্পর্কে জড়ানোর পর দায় কিন্ত আপনাকেই নিতে হবে। আজকাল অনেকেই ভেবে থাকেন, “বিয়ে তো করবোই, শারীরিক সম্পর্ক করলে আর কী হবে?” সত্যি কথাটা হচ্ছে, খুব ভালোবাসার মানুষটির সাথেও বিয়ের আগে শারীরিক সম্পর্ক আপনাদের সম্পর্ক ভেঙে দিতে পারে। তাঁর চোখে আপনি একটু হলেও সস্তা হয়ে যান। বরং সুন্দর এই ব্যাপারটি বিয়ের পরের জন্য রেখে দেয়াটাই আপনার জন্য মঙ্গলকর হবে বলেই মনে হয়।

এখন প্রশ্ন হচ্ছে- প্রেমিক পীড়াপীড়ি করলে কী করবেন?

এমন হতে পারে যে প্রেমিক আপনাকে যৌন সম্পর্কে জড়াবার জন্য পীড়াপীড়ি করছেন, হুমকি দিচ্ছেন আপনি রাজি না হলে সম্পর্ক ভেঙে ফেলবেন, কিংবা ইমোশনাল ব্ল্যাকমেইল করার চেষ্টা করছেন। এক্ষেত্রে প্রথমেই ভেবে দেখুন, বিষয়টি কি আপনি চান? আপনিও কি তার সাথে যৌন সম্পর্কে জড়াতে চান এখনই? সাথে সাথে এটাও ভাবুন যে আপনার সামাজিক অবস্থান বা পারিবারিক মূল্যবোধ অনুযায়ী কাজটা কি ঠিক হবে? জীবন আপনার, সিদ্ধান্ত নিতে হবে আপনাকেই।

তবে মনে রাখবেন, দীর্ঘমেয়াদি সুন্দর সম্পর্ক চাইলে বিয়ের আগে যৌনতা পরিহার করাই ভালো। আপনি হয়তো রাজি নন, কিন্তু প্রেমিক পীড়াপীড়ি করছে। এক্ষেত্রে যা করবেন-

-প্রথমে তার সাথে ঠাণ্ডা মাথায় কথা বলুন। তাঁকে বুঝিয়ে বলুন যে বিয়ের আগে এমন সম্পর্কে যেতে আপনি রাজি নন। তিনি আপনাকে ভালোবেসে থাকলে অবশ্যই বিয়ে পর্যন্ত অপেক্ষা করবেন।

-প্রেমিক মানেই তাঁকে চোখ বুজে ভরসা করতে হবে এমন কোনো আইন নেই। এই অন্ধ ভরসার কারণে প্রেমিকের সাথে কোনো বন্ধুর বাসায়, হোটেলে বা নির্জন স্থানে চলে যাবেন না যেন। নিজের বিপদ নিজেই ডেকে আনবেন তাহলে।

-প্রেমিকের সাথে সর্বদা পাবলিক প্লেসে দেখা করুন। তিনি সম্পর্ক ভাঙার হুমকি দিলে আপনিও পাল্টা হুমকি দিন যে তিনি জোর করলে আপনি আর যোগাযোগ রাখবেন না।

-শুধুমাত্র যৌনতাকে বৈধ করার জন্য গোপনে কাজী অফিসে বিয়ে করার মত বোকামি করতে যাবেন না একেবারেই।

-প্রেমিককে খুশি করতে নিজের ব্যক্তিগত ছবি দেয়ার শর্তেও রাজি হবেন না।

-এবং সবচাইতে বড় সত্য হচ্ছে, যৌন সম্পর্কে বাধা দেয়ায় প্রেমিক যদি আপনাকে ছেড়ে চলে যায়, তাহলে তাঁকে যেতে দিন। এটা জানবেন যে এই মানুষটি কখনোই আপনাকে ভালোবাসেনি। এবং তার থেকে দূরে থাকাই আপনার জন্য ভালো হবে।

একটাই জীবন, ভালো থাকুন। মনে রাখবেন, একটি ভুল সিদ্ধান্ত সারা জীবনের অশান্তি ডেকে আনতে পারে।



মন্তব্য চালু নেই