’প্রাথমিকে আটকে থাকার দিন শেষ, এবার মাধ্যমিক বাধ্যতামূলক করাই লক্ষ্য’

বর্তমানে প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক হলেও আগামীর নতুন চিন্তা মাধ্যমিক শিক্ষাকে বাধ্যতামূলক করা – বলে উল্লেখ করেছেন নীলফামারী-১ আসনের সাংসদ মুক্তিযোদ্ধা আবতাব উদ্দীন সরকার ।

সাংসদ মহোদয় মঙ্গলবার নীলফামারী জেলার ডিমলা উপজেলার ছাতনাই উচ্চ বিদ্যালয় মাঠে অবসর প্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের ভূতপূর্ব এক অনাড়ম্বর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে উপরোক্ত ভাবনার কথা ব্যক্ত করেন ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি সবাইকে শিক্ষার দিকে ধাবিত হওয়ার আহ্ববান জানিয়ে বলেন, সবার মাঝে শিক্ষা সমভাবে পৌঁছে দিতে হবে । তাহলে দেশ ও জাতির উন্নয়ন ঘটবে । তিনি আরও বলেন, এই সরকার গরীব-দুঃখী বান্ধব সরকার । গরীবরা যাতে সুখে-শান্তিতে থাকতে পারে শেখ হাসিনার সরকার সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে । সীমান্ত চুক্তিকে স্বাগত জানিয়ে তিনি বলেন, নিন্দুকেরা বলেন আওয়ামীলীগ না-কি এ দেশ বিক্রি করছে, ভারতের দাসত্ব করে? অথচ এখন আপনারা দেখছেন শেখ হাসিনার সরকারের আমলেই সীমান্ত চুক্তি বাস্তবায়নের সাফল্য অর্জিত হয়েছে ।

বাল্যবিবাহ রোধে সবাইকে বলিষ্ঠ ভূমিকা পালনের আহ্ববান জানিয়ে উপস্থিত ছাত্র/ছাত্রীদের কে শপথ নেয়ার অাহ্বান জানান মুক্তিযোদ্ধা আবতাব উদ্দীন সরকার । তিনি বলেন, তোমরা বি.এ পাশ না করা পর্যন্ত কেউ বিবাহ করো না, তবেই আমরা সমৃদ্ধ জাতি গঠন করতে পারব । উপস্থিত ছাত্র/ছাত্রীরা তাদের হাত উত্তোলন করে সাংসদের কথায় সমর্থন জ্ঞাপন করেন । বিদ্যালয় ও এলাকার উন্নয়ন অব্যাহত থাকবে মর্মে তিনি আশ্বাসও প্রদান করেন ।

তিনি অবসর প্রাপ্ত শিক্ষক কর্মচারীদের কর্মদক্ষতা, নৈপুণ্যতা ও মননশীলতার জন্য শ্রদ্ধা ভরে কৃতজ্ঞতা পোঁষন ও সুস্থ্যতা কামনা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক সহিদুল ইসলাম, ডিমলা থানার অফিসার ইনচার্জ রহুল আমীন, এলাকার মান্যবর, অবসর প্রাপ্ত শিক্ষক-কর্মচারীবৃন্দ, স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষক/শিক্ষিকা বৃন্দ উপস্থিত ছিলেন । উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মাহবুবুল আলম (দুলাল)।



মন্তব্য চালু নেই