প্রভার জন্য রিয়াজের কুড়ি বছরের অপেক্ষা!

প্রেমিকাকে নিয়ে কক্সবাজার সমুদ্রসৈকতে গিয়েছিলেন এক তরুণ। দুর্ঘটনাবশত সেই সমুদ্রে তলিয়ে যায় তার প্রেমিকা। প্রিয় মানুষকে হারিয়ে নিথর দেহে সৈকতের পাড়ে বসে থাকে তরুণ। অপেক্ষা করে প্রেমিকার জন্য। এক, দুই, তিন দিন করে করে অবশেষে সেখানে কেটে যায় জীবনের কুড়ি বছর!

এই কুড়ি বছর প্রেমিকটির কাজ হয়ে দাঁড়ায় প্রেমিকার পছন্দের বাঁশিটি বাজানো। সেখানে বসে তরুণটি বিশ্বাস করেন যে, একদিন তার কাছে সমুদ্র থেকে ফিরে আসবে তার প্রেমিকাটি। অবশ্য সৈকতের ধারে বসে থাকতে থাকতেই ততোদিনে যুবকের গালে জমে কাঁচাপাকা দাঁড়ি, মাথায় পাগড়ি আর সঙ্গে এক সহচর।

তরুণের এমন বিশ্বাস একদিন সত্যিতে পরিণত হয়। কুড়ি বছর পর একদিন অন্যরকম এক বাস্তবতার মুখোমুখি হয় সে বৃদ্ধ-যুবক ও তার সহচর। দেখেন তার প্রেমিকা ফিরে এসেছেন। তবে অন্যভাবে! মূলত এটি একটি নাটকের গল্প। নাটকটির রাম ‘মায়া’।

‘মায়া’ নামের এই নাটকটিতে তরুণ প্রেমিকের চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ। আর প্রেমিকা চরিত্রে আছেন সাদিয়া জাহান প্রভা। এছাড়া বাঁশিওয়ালা রিয়াজের সহচর হিসেবে থাকছেন মীরাক্কেলের জামিল হোসেন।

রজকিনী-চন্ডিদাস কিংবা লাইলী-মজনুর প্রেম কাহিনী শুনে যারা আপ্লুত হয়েছেন এক সময়, এবার তাদের কাছে হয়তো ‘মায়া’ নাটকটিও গ্রহণযোগ্যতা পাবে নিশ্চিত করেই বলা যায়। এমনকি এই নাটকটিও সেই মূর্ছনাসহই তৈরি! এমন ক্লাসিক গল্পের ধাঁচে নাটকটি নির্মাণ করছেন মিনহাজ অভি। ছয় পর্বের এই নাটকটি আসছে ঈদে দীপ্ত টিভিতে প্রচার হবে।



মন্তব্য চালু নেই