প্রধানমন্ত্রীকে সংলাপের প্রস্তাব দেবে বিএনপি

নির্বাচনকালীন সময়ে একটি নিরপেক্ষ নির্বাচন পরিচালনার জন্য সহায়ক সরকার প্রয়োজন বলে মনে করেন বিএনপি। তাই আগামীতে ‘নির্বাচনকালীন সহায়ক সরকারের’ রূপরেখা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপের প্রস্তাব দেয়ার কথা জানিয়েছে সবচেয়ে দীর্ঘ সময় রাষ্ট্রীয় ক্ষমতার বাইরে থাকা দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে সংলাপের প্রস্তাব দেয়ার কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভার পর এই সংবাদ সম্মেলন করা হয়।

এসময় তিনি বলেন, দেশের মানুষ খুব ভালোভাবেই উপলব্ধি করেন, নির্বাচনকালীন সময়ে যদি একটি নিরপেক্ষ সরকার না থাকে তাহলে কারো পক্ষেই সুষ্ঠু নির্বাচন করা সম্ভব না। সেই কারণেই নির্বাচনকালীন সময়ে একটি নিরপেক্ষ নির্বাচন পরিচালনার জন্য এই সহায়ক সরকারের প্রস্তাব দেবে।

দলটির মহাসচিব বলেন- এই প্রস্তাব দিয়ে আমরা সরকারকে আলোচনার উদ্যোগ নেওয়ার জন্য বলব। এবার আমরা প্রধানমন্ত্রীকেই এই প্রস্তাব দেব যে, এভাবে আসতে হবে। তা না হলে সকল দায়-দায়িত্ব তাকেই বহন করতে হবে।

নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব রাষ্ট্রপতিকে দেবেন কিনা এমন প্রশ্নে মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রপতির কাজ তো শেষ হয়ে গেছে। উনি তো করে ফেলেছেন, যেটা অপকর্ম করার করে ফেলেছেন। আমরা এখন প্রধানমন্ত্রীকে সহায়ক সরকারের প্রস্তাব দেব।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন প্রধান নির্বাচন কমিশনার সম্পর্কে আমরা জনগণের সামনে, আপনাদের সামনে পরিষ্কার করে বলে দিয়েছি, তার দলীয় অবস্থান, তার ব্যক্তিগত অবস্থান। আমরা বলেছি যে, তিনি প্রধান নির্বাচন কমিশনার হওয়ার মতো যোগ্য মানুষ নন।



মন্তব্য চালু নেই