প্রতিদিন সকালে মাত্র ১ গ্লাস পানি দূর করবে নানা ধরণের শারীরিক সমস্যা

শারীরিক সুস্থতা সব কিছুর ঊর্ধ্বে এই কথাটি বিনা বাক্য ব্যয়ে সকলেই মেনে নেবেন। শরীর সুস্থ তো সব কিছুই ভালো। আমরা শারীরিক ভাবে সুস্থ থাকতে অনেক কিছুই করে থাকি। এমনকি শরীরটাকে সুস্থ রাখতে মুঠো মুঠো ঔষধ খেতেও আপত্তি নেই কারো। কিন্তু ঔষধ খেয়ে শারীরিক সুস্থতা বজায় রাখার ব্যাপারটি অনেক পরের কথা। যদি স্বাভাবিক নিয়মে কিছু অভ্যাস রপ্ত করে নেয়া যায় তাহলে ঔষধ খেয়ে শারীরিক সুস্থতা ধরে রাখার প্রয়োজন পড়ে না। এইধরনেরই একটি ভালো অভ্যাস হচ্ছে সকালে ঘুম থেকে উঠে খালি পেটে ১ গ্লাস পানি পান করা। নিয়মিত সকালে মাত্র ১ গ্লাস পানি পান করলে আপনি মুক্তি পাবেন নানা শারীরিক সমস্যার হাত থেকে।

১) সকালে খালি পেটে ১ গ্লাস পানি আমাদের পাকস্থলী পরিষ্কার রাখতে সহায়তা করে এবং পাকস্থলীর স্বাভাবিক কর্মক্ষমতা বৃদ্ধি করে।

২) সকালে ১ গ্লাস পানি পান কোলন পরিশোধিত করে, যার ফলে আমাদের পাকস্থলীতে পুষ্টি গ্রহন হওয়ার কাজটি সঠিকভাবে সম্ভব হয়।

৩) সকালে ১ গ্লাস পানি পানের ফলে পাকস্থলী ও কোলন পরিষ্কার করে বলে আমাদের পরিপাকতন্ত্রের কর্মক্ষমতা অনেক বেশি উন্ন হয়। এতে করে আমাদের হজম শক্তি বৃদ্ধি পায়।

৪) সকালে মাত্র ১ গ্লাস পানি পানের ফলে দেহের রক্তের ক্ষতিকর টক্সিন দ্রুত শরীর থেকে বের হয়ে যায়, এতে করে আমাদের ত্বকের লুকোনো উজ্জ্বলতা বৃদ্ধি পায়। ত্বক হয়ে উঠে ভেতর থেকে উজ্জ্বল।

৫) সকালে খালি পেটে পানি পানের ফলে আমাদের দেহে রক্ত উৎপাদনের মাত্রা বৃদ্ধি পায় এবং নতুন রক্তের কোষ গঠিত হয়, একইভাবে দেহের মাংসপেশির কোষ গঠনে সহায়তা করে এই অভ্যাসটি।

৬) সকালে খালি পেটে পানি পানের ফলে হজমশক্তি বৃদ্ধি পায় এতে করে ওজন নিয়ন্ত্রণে রাখাও সম্ভব হয়।
জেনে রাখুন কিছু বিষয়ঃ

* অবশ্যই খালি পেটে পানি পান করবেন সকালে
* এই ওয়াটার থেরাপির কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।
* সকালে ১ গ্লাস পানি পান করে পুরো দিনে প্রথমে ১ লিটার এবং পরে পানি পানের মাত্রা বাড়িয়ে দিন। এতে করে স্বাস্থ্য ভালো থাকবে আপনারও।



মন্তব্য চালু নেই