পেটে বাচ্চা থাকা গাভী জবাই করে বিপাকে ব্যবসায়ী

বগুড়ার শেরপুরের ফুলবাড়ি বাজারে বুধবার সকালে অসাধু ব্যবসায়ীরা পেটে বাচ্চা থাকা একটি গাভী জবাই করে গোশত বিক্রি করেন। জনগণ টের পেয়ে তাদের আটক করতে গেলে তারা দোকান ফেলে পালিয়ে যান। পরে উত্তেজিত জনতা দোকানে পেট্রলঢেলে আগুন ধরিয়ে দেন।

অভিযোগে জানা গেছে, শেরপুর উপজেলার ফুলবাড়ি গ্রামের নুননু, সোবহান, নাজমুল, বাদশা ও মুসলিম কসাই বুধবার সকালে করতোয়া নদীর তীরে দু’টি গাভী জবাই করেন।

একটি গাভীর পেটে প্রায় ৬ মাস বয়সের বাচ্চা ছিল। কসাইরা গোশত কেটে নিয়ে আসার সময় গলাকেটে বাচ্চাটি ফেলে দেয়। ফুলবাড়ি গ্রামের সবজি চাষী ওয়াহাব আলী এ দৃশ্য দেখে বাজারের লোকজনদের জানান।

তারা নদী তীরে গিয়ে মৃত বাচ্চাটি উদ্ধার করে বাজারে আসেন। পরিস্থিতি আঁচ করতে পেরে কসাইরা দোকান ফেলে পালিয়ে যান। তখন বিক্ষুব্ধ জনতা গোশতের দোকান ও আসবাবপত্রে আগুন দেন।

এলাকাবাসীরা জানান, কসাইরা প্রতিদিন তাদের ফাঁকি দিয়ে গাভী জবাই করে। ষাঁড়ের গোশত বলে ৩৫০ টাকা কেজি দরে বিক্রি করে থাকে। কিন্তু আজ তাদের গোমর ফাঁস হয়ে গেছে।

তারা অভিযুক্ত কসাইদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। শেরপুর থানার এসআই রাজু কামাল জানান, সহকারি কমিশনারের (ল্যান্ড) নির্দেশে অভিযুক্ত কসাইদের নাম সংগ্রহ করা হয়েছে। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা ও পশু আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য চালু নেই