পৃথিবীর সবচেয়ে নমনীয় দেহের যুবতী!

অনেকেরই দেখে মনে হতে পারে এটি কোন ভাস্কর্য। কিন্তু আসলে ভাস্কর্য নয় এটি একটি কৌশল।

সম্প্রতি আঁটসাঁট সোনালি জামা পরে নানা নাটকীয়রূপে ক্যামেরায় ধরা দিয়েছেন তিনি। তার ২০১৫ সালের বার্ষিক ক্যালেন্ডারে প্রকাশিত এসব ছবি রীতিমতো আলোড়ন তুলেছে। এ কৃতিত্ব রাশিয়ার জন্ম নেয়া জাতার। নমনীয় শরীরের নৈপুণ্যের কারণে নানা বিশ্ব রেকর্ড ইতিমধ্যে তিনি ঝুলিতে পুরেছেন। আর তাকেই বলা হচ্ছে বর্তমানে পৃথিবীর সবচেয়ে নমনীয় নারী।

মোড়ানো পা দুটি মাথার ওপর ঝুলিয়ে হাতে ভর দিয়ে থাকা, দাঁড়ানো অবস্থায় মাথাটাকে দুই হাঁ? টুর মাঝখানে নামিয়ে আনা, সাপের মতো গোটা শরীরকে কুঞ্চিত করে রাখাসহ তার নানা চমকলাগা দেহভঙ্গি ভাষায় বর্ণনা করা মুশকিল। ছবিই বলে দেয় সব কথা। অঙ্গভঙ্গির শৈল্পিক উপস্থাপনার স্বীকৃতি হিসেবে তিনি পেয়েছেন নানা পুরস্কার। সঙ্গে ভক্তদের শুভেচ্ছা আর উচ্ছ্বাস তো আছেই।

২৮ বছর বয়সী জাতার আসল নাম জুলিয়া গোয়েন্থেল। চার বছর বয়স থেকেই তিনি এসব অঙ্গভঙ্গির চর্চা করে আসছেন। পাঁচ ফুট আট ইঞ্চি দীর্ঘ সাবেক এ ব্যায়ামবিদ বর্তমানে জার্মানিতে বসবাস করছেন।

আর শরীরের নমনীয়তা ঠিক রাখতে চালিয়ে যাচ্ছেন নিয়মিত শরীরচর্চা। নিজের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে জুলিয়া বলেছেন, ‘আমার সঙ্গেই থাকুন। আসছে বছর আপনাদের জন্য থাকছে নতুন চমক।’



মন্তব্য চালু নেই