পৃথিবীর পাঁচ লোমশ মানুষ!

প্রিয় পাঠক আজ আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব বিভিন্ন সময়ে জন্ম নেয়া পাঁচ জন লোমশ মানুষের সাথে । যারা বিশ্বজুড়ে পরিচিত হয়েছিলেন তাদের গায়ের মাত্রাতিরিক্ত লোমের কারনে । এদের কেউ পরিচিতি পেয়েছেন সিংহ মানব নামে কেউ পরিচিত হয়েছেন নেকড়ে মানব নামে !

১. ইউ জেনওয়ানঃ ইউ জেনওয়ানের জন্ম চীনে । জন্ম থেকেই তার সারা শরীরে লোমের পরিমান অন্য সবার থেকে অনেক বেশি । মাত্র দুই বছর বয়সে তার সারা শরীর লোমে ঢেকে যায় । তার কানের কাছে লোমের পরিমান এতই ঘন ছিলো যে সে কানেই শুনতে পেত না । চীনের এই লোমশ মানুষটি কিন্তু একজন রকস্টার ! তার ভক্ত সংখ্যাও নেহাত কম নয় ।

২. স্টিফেন বিব্রস্কিঃ স্টিফেন বিব্রস্কিকে ডাকা হতো ‘সিংহমুখী মানব’ বলে । তার মুখের গঠনই এমন ছিলো । অতিরিক্ত লোমের কারনে তার মুখের আকৃতি অনেকটা সিংহের মতই হয়ে গিয়েছিলো । স্টিফেন ১৮৯০ সালে জার্মানির অয়ারসও শহরে জন্মগ্রহন করেন । শুধুমাত্র হাতের এবং পায়ের তালু বাদে তাঁর পুরা শরীর লোমে ঢাকা ছিলো । তার মাথার চুল লম্বায় ছিলো ১০ ইঞ্চি এবং মুখের চুল লম্বায় ৮ইঞ্চি ছাড়িয়ে গিয়েছিলো । স্টিফেন খুবই বুদ্ধিমান মানুষ ছিলেন । তিনি প্রায় ৫টিরও বেশি ভাষায় কথা বলতে পারতেন । ১৯২০ সালে মারা যান স্টিফেন ।

৩. পৃথ্বিরাজ পাতিলঃ পৃথ্বিরাজের জন্ম ইন্ডিয়ার মুম্বাইয়ে । জন্ম থেকেই সে “Werewolf Syndrome” নামক রোগে আক্রান্ত । যার ফলে তার সারা শরীর বিশেষ করে তার মুখমন্ডল ঘন লোমে আবৃত হয়ে যাচ্ছিলো । তার বাবা-মা তার অবস্থার পরিবর্তনের জন্য আয়ুর্বেদিক, লেজার ট্রিটমেন্ট, হোমিওপ্যাথি চিকিৎসার স্মরণাপন্ন হয়েছে বহুবার কিন্তু লাভ হয় নি কিছুই ।

৪. সুপাত্রা সাসুপানঃ মাত্র ১৩ বছর বয়সী সুপাত্রার জন্ম থাইল্যান্ডে । মেয়েটিকে তার স্কুলের বন্ধুরা খেপায় ‘বানর মুখো’ নামে । একে তো নিজের শারীরিক অবস্থা নিয়ে বাচ্চা মেয়েটি সারাক্ষন হীনমন্যতায় ভোগে তার উপরে বন্ধুরাই তাকে খেপায় । সে জন্য মেয়েটি স্কুলে যাওয়াটাই বন্ধ করে দেয় এক সময় । কিন্তু তার এই অদ্ভুত রগের কারনেই এক সময় তার নাম উঠে যায় গিনেজ রেকর্ড বুকে । তারপর থেকে সে বেশ বিখ্যাতই হয়ে যায় তার বন্ধুদের মাঝে । এখন আর সুপাত্রার তেমন কোন আফসোস নাকি হয়ই না ।

৫. জুলিয়া প্যাস্ট্রানাঃ জুলিয়া প্যাস্ট্রানার জন্ম ১৮৩৪ সালে মেক্সিকোতে । উপরের চার জনের মত তার শরীরও ঘন পশমাবৃত ছিলো । তবে তার শারীরিক গঠনে আরো বেশ কিছু বৈসাদৃশ্য ছিলো । তার কান ও নাক স্বাভাবিকের তুলনায় বেশ বড় ছিলো । তার দাঁতের গঠনও ছিলো অস্বাভাবিক । তবে এত সবের পরেও সে বেশ পরিচিতি পেয়াছিল ভালো ড্যান্সার হিসেবে ।

তথ্যসূত্রঃ উইকিপিডিয়া, ওডি ডট কম



মন্তব্য চালু নেই