পুরুষ সেজেও রক্ষা পেলেন না ফুটবলপ্রেমী নারী

শুক্রবার জেদ্দার আল জাওহারা স্টেডিয়ামে ফুটবল খেলা দেখার সময় এক নারী দর্শককে পাকড়াও করেছে পুলিশ। সৌদি আরবের জনপ্রিয় দুই দল আল ইত্তিহাদ এবং আল শাবাবের ম্যাচ উপভোগ করার সময় হাতে নাতে ধরা পরেন পুরুষের ছদ্মবেশধারী ওই নারী। রোববার আরব নিউজ পত্রিকা এ খবর জানিয়েছে।

সৌদি আরবে মেয়েদের স্টেডিয়ামে বসে খেলা দেখা নিষিদ্ধ। কিন্তু প্রিয় দল বলে কথা! সোজা ফুটবল ওয়েবসাইটে ঢুকে সেদিনের ম্যাচের টিকিট কেনেন ওই সৌদি নারী। এরপর শুক্রবার বিকেলে খেলা দেখতে পুরুষের ছদ্মবেশে স্টেডিয়ামে প্রবেশ করেন। নিজের মুখ ঢাকতে মাথায় পরে নেন বড় সাইজের একটি টুপি। এরপর মুগ্ধ হয়ে খেলা দেখতে শুরু করেন।

কিন্তু বেচারীর ভাগ্যটাই খারাপ। এতকিছুর পরও নিরাপত্তা কর্মীদের এড়াতে পারলেন না। ফটুবল ম্যাচ চলাকালে এক নিরাপত্তা কর্মীর নজর পরে তার ওপর। অনেকক্ষণ লক্ষ্য করার পর ওই দর্শক যে একজন নারী, সে বিষয়ে সম্পর্কে নিশ্চিত হন তিনি। সঙ্গে সঙ্গে ওই বেপরোয়া দর্শককে  আটক করে সোজা থানায় পাঠিয়ে দেন।মুহূর্তের মধ্যে সামাজিক মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে গ্রেপ্তারকৃত ওই নারীর ছবি ।

পত্রিকাটি আরো জানিয়েছে, নারীদের স্টেডিয়ামে বসে লাইভ খেলা দেখা থেকে বিরত রাখতে বদ্ধ পরিকর সৌদি সরকার। তাদের শ্যেনদৃষ্টি এড়িয়ে কোনো নারী দর্শকের পক্ষে স্টেডিয়ামে গিয়ে খেলা দেখা যে কতটা কঠিন এ ঘটনা যেন তারই প্রমাণ।



মন্তব্য চালু নেই