পুরুষ সঙ্গীকে ছাড়াই একসঙ্গে ৮ সন্তানের জন্ম!

সারা দুনিয়ার কাছে তিনি ‘অক্টোমাম’ হিসেবেই পরিচিত। ‘অক্টো’ শব্দের অর্থ আট, আর ‘মাম’ শব্দের অর্থ মা। ২০০৯ সালে এক সঙ্গে আটটি সন্তানের জন্ম দিয়ে খবরের শিরোনামে এসেছিলেন তিনি। তারপর থেকেই তার নাম হয়ে যায় ‘অক্টোমাম’। এই ‘অক্টোমাম’ এর প্রকৃত নাম নাতালি সুলেমান। বর্তমানে তিনি ১৪ সন্তানের মা।

বিষয়টি শুনতে অবাক লাগলেও এক সঙ্গে আটটি সন্তানের জন্ম দিয়েছিলেন নাতালি। তবে চাঞ্চল্যকর তথ্যটি হল এতগুলি সন্তানের মা হয়েছিলেন তিনি কোনো পুরুষ-সঙ্গীর সাহায্য ছাড়াই।

১৯৯৬ সালে মার্কিন এই নাতালির বিয়ে হয় মার্কো গুতিরেজের সঙ্গে। ২০০৬ সালে ডিভোর্সও হয়ে যায়। মার্কো নাতালিকে কোনো সন্তান দিতে পারেননি মার্কো। এ কারণেই তাদের বিচ্ছেদ হয়ে যায়। তবে ডিভোর্সের অনেক আগে থেকেই তারা আলাদা থাকতে শুরু করেছিলেন। সেই সময় টেস্ট টিউব বেবি বলা পদ্ধতিতে মা হওয়ার চেষ্টা চালাতে থাকেন নাতালি।

১৯৯৭ সাল থেকেই ডাক্তার মাইকেল কামরাভার তত্ত্বাবধানে শুরু হয় তার চিকিৎসা। পরবর্তী ছয় বছরের মধ্যে ছ’টি সন্তানের জন্ম দেন নাতালি। তার ছয় সন্তানের ভেতর চারটি ছেলে ও দু’টি মেয়ে সন্তান হয়। নাতালির বয়স তখন ২১ বছর।

পরবর্তীতে ২০০৮ সালে জানা যায়, নাতালির গর্ভে আগের আইভিএফ চিকিৎসার পরিণামের ফলে ছ’টি ভ্রূণ নিষ্ক্রিয় অবস্থায় রয়ে গিয়েছে। নাতালি ডাক্তারকে ভ্রূণগুলিকে তার জরায়ুতে সঞ্চারিত করার জন্য অনুরোধ করেন। আগের ছয়টি ভ্রুণের সঙ্গে যুক্ত হয় আরও দু’টি নতুন ভ্রূণ। সব মিলিয়ে ২০০৯ সালে মোট আটটি সন্তানের জন্ম দেন নাতালি।

এর পর কেটে গেছে সাত বছর। এই সময়ের ভেতর নাতালির উপর দিয়ে অনেক ঝড়ঝাপটা বয়ে গিয়েছে । এমনকি নিজের সন্তানদের ভরণ-পোষণের জন্য পর্ন ফিল্মে পর্যন্ত অভিনয় করতে হয়েছে তাকে। তবে এখন নিজের ১৪ ছেলে মেয়েকে নিয়ে সুখেই রয়েছেন নাতালি। সরকারি সাহায্যেই চলছে তার সংসার।



মন্তব্য চালু নেই