পুরুষরা নারীদের বোঝা মনে করে : ইনু

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, পুরুষরা নারীদের প্রতিবন্ধী ও বোঝা মনে করে। সমাজে নারীদের অবস্থান পাকাপোক্ত করতে হবে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে শারীরিক প্রতিবন্ধীদের সাংবাদিকতা প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, পুরুষরা নারীদের সঙ্গে নিয়ে বাইরে বের হতে চায় না, সবসময় ঘরের মধ্যেই সীমাবদ্ধ রাখতে চায়। এ দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে।

সুপার নিউমেরারির অধ্যাপক ড. সাখাওয়াত আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান, ইউরোপিয় ইউনিয়নের হেড অব ইউনিট কো-অপারেশন মারিও রনকনির ও সাইটসেভারসের কান্ট্রি ডিরেক্টর খন্দকার আরিফুল ইসলাম।

তথ্যমন্ত্রী বলেন, প্রত্যেক প্রতিবন্ধীর কিছু না কিছু করার ক্ষমতা রয়েছে। সে ক্ষমতা সমাজের উন্নয়নে সম্পৃক্ত করতে হবে। প্রতিবন্ধীদের প্রতি করুণার দৃষ্টি নয়, সমাজে তাদের যে অধিকার রয়েছে তা বাস্তবায়ন করতে হবে। সবার মিলিত প্রচেষ্টা ও অংশগ্রহণের মধ্যদিয়ে সমাজ এগিয়ে যাবে।

ইনু বলেন, অতীতের যেসব সরকার এ দেশে শাসনকার্য পরিচালনা করে গেছেন তারা জনগণের ইচ্ছাকে তোয়াক্কা না করে মনগড়াভাবে দেশ চালিয়েছেন। তারা সংবিধানের মৌলিক চেতনাকে অবমূল্যায়ন করেছেন। বর্তমান শেখ হাসিনার সরকার সংবিধানের প্রতি অনুগত। খবর : বাসস



মন্তব্য চালু নেই