পুরনো প্রেমের কথা ভাবা কী ঠিক? জেনে নিন

জীবনে ব্যর্থ প্রেমের একটা ইতিহাস হয়তো অনেকেরই আছে। তবে এখন আপনার জীবন হয়ত অন্যদিকে বাঁক নিয়েছে। কিন্তু পুরনো প্রেমের কথা, পুরনো প্রেমিকার কথা হয়ত অনেকেরই মনে পড়ে যায়। যদিও পুরনো কথা মনে করা মোটেই কোন কাজের বিষয় নয়। এতে নানাভাবে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়বেন আপনি। আর এতে লাভের চেয়ে ক্ষতিই বেশি। তাই আজই কয়েকটি শপথ নিয়ে নিন যে পুরনো প্রেম আর মনে আনবেন না-

১.‌কেউ হয়তো পুরনো প্রেমিকার সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপনের চেষ্টা করেন। সেই ছবিতে লাইক দিয়ে বা মেসেজ পাঠিয়ে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন। ভাবেন আবার হয়ত পুরনো সম্পর্ক ফিরে আসবে। যদি দু’জনে নতুন সম্পর্কে জড়িয়ে না পড়েন, তাহলে তবু মেনে নেওয়া যায়। কিন্তু দু’জনেরই যদি বিয়ে হয়ে যায়, তাহলে এই চেষ্টা না করাই ভাল।

২. এখন ফেসবুকের দুনিয়ায় পুরনো প্রেমিকাকে খুঁজে পাওয়া খুব একটা কঠিন নয়। অনেকেই পুরনো প্রেমিকার প্রোফাইলে উকিঝুকি মারেন। তাঁর নতুন আপলোড করা ছবি দেখতে চান। এই প্রবনতা বন্ধ করুন।

৩.‌ মনে রাখবেন, এখন আর আপনাদের সম্পর্ক আগের জায়গায় দাঁড়িয়ে নেই। দুজনেই অন্য সম্পর্কে অঙ্গীকারবদ্ধ। এখন পুরনো যোগাযোগ স্থাপন করা মানে দুজনেই কিন্তু নিজেদের বর্তমান সঙ্গীকে ঠকাচ্ছেন।

৪.‌ পুরনো প্রেমের স্মৃতি নিশ্চয় থাকবে। কিন্তু শুধু স্মৃতিটুকুই থাক। সেটাকে বাস্তবে ফিরিয়ে আনার চেষ্টা করবেন না। সেই স্মৃতির জাবরও কাটবেন না।

৫.‌ সময়ের নিয়ম হলো সামনে এগিয়ে যাওয়া। যে সম্পর্ক স্থায়ী হয়নি, পানি অনেকদূর গড়িয়ে গেছে, সেই সম্পর্ককে আর নাইবা টেনে নিয়ে গেলেন। দু’জনেই নতুন করে শুরু করুন। নিজের কাছে নিজে অঙ্গীকার করুন, কখনো পুরনো সঙ্গীর প্রোফাইলে নজরদারি চালাব না।



মন্তব্য চালু নেই