পুটখালি সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বেনাপোলের পুটখালি সীমান্তে শহিদুল ইসলাম ফনি (৩৫) নামে বাংলাদেশি এক গরু চোরাচালালীকে গুলি করে ও বেয়নেট দিয়ে খুচিয়ে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

শনিবার ভোরে পুটখালি সীমান্তের বিপরীতে ভারতের আংরাইল সীমান্তের ৭০/৭ এস পিলালের কাছে এ ঘটনা ঘটে। নিহত শহিদুল পুটখালি পশ্চিমপাড়া গ্রামের সাবেদ কসাইয়ের ছেলে।

বিজিবি ও গরু ব্যবসায়ীরা জানান, শনিবার ভোরে একদল বাংলাদেশি গরু চোরাচালানী ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে আংরাইল সীমান্তের ভারতীয় বিএসএফ তাদের তাড়া করে। এ সময় অন্যরা পালিয়ে বাংলাদেশের অভ্যন্তরে ফিরে আসতে পারলেও শহিদুল তাদের হাতে ধরা পড়ে।

এসময় তাকে গুলি করে ও রাইফেলের বেয়নেট দিয়ে খুচিয়ে হত্যা করে মরদেহ ভারতীয় সীমান্তের মাঠে ফেলে দেয়। পরে তার সঙ্গীরা কৌশলে মরদেহ বাংলাদেশ সীমান্তে নিয়ে আসে।

খুলনা ২১ বিজিবির পুটখালি ক্যাম্প কমান্ডার সুবেদার শামছুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি বিজিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও পোর্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

খুলনা ২১ বিজিবির ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল হক জানান, ভারত সীমান্তে বাংলাদেশি চোরাকারবারীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে।

বেনাপোল পোর্ট থানার সহকারী উপপরিদর্শক (এএআই) জহিরুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই