পার্বত্য চট্টগ্রামে বন্দুকের রাজনীতি যারা করছে তারা জনগনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে : দীপংকর তালুকদার

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য চট্টগ্রামে বন্দুকের রাজনীতি যারা করছে, তাঁরা জনগনের কল্যানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এতে করে জনগনের মৌলিক অধিকার হরণ করা হচ্ছে। বন্দুকের রাজনীতির সাথে জড়িতরা শক্তি প্রয়োগ করে জাত পাতের ভিত্তিতে জনগনকে বিভক্ত করে অশান্তির আগুন জ্বালাতে অপতৎপরতায় লিপ্ত রয়েছে। জনগনের কল্যাণ ও উন্নয়নের বিরুদ্ধে তাদের অবস্থান স্পষ্ট। আজকে বন্দুক দিয়ে তারা জনগনকে পদদলিত করলেও তাদের ভবিষৎ জনগনই নির্ধারন করবে। তারা এখন পার্বত্য জনগনের শিক্ষার বিরুদ্ধে, মেডিকেলের বিরুদ্ধে, বিদ্যুৎ, রাস্তাঘাট উন্নয়ন ও সড়ক যোগাযোগসহ সকল প্রকার উন্নয়ন কর্মকান্ডের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, জনগন শিক্ষা দিক্ষায় এগিয়ে গেলে পাহাড়ে বন্দুকের রাজনীতি দূর্বল হয়ে পড়ে। রাজনীতির নামে তারা জুম্ম জনগনকে শোষণ করার জন্য এখানে সকল প্রকার উন্নয়ন কর্মকান্ডের বিরুধিতা করে চলেছেন। তাই তাদের রাজনীতির মূল উদ্দেশ্য হলো বন্দুক দিয়ে জনগনকে জিম্মি করে রাখা। কিন্তু সাধারণ মানুষের কল্যানেই আওয়ামী লীগের রাজনীতি। জনগনের সুখে দুঃখে আমরাই ছিলাম এবং থাকবই। তিনি গতকাল সোমবার বাঘাইছড়ি উপজেলাধিন দূরছড়ি বাজারে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে নব নির্মিত মার্কেট কাম কমিউনিটি সেন্টার ও ক্লাবের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

খেদারমারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কান্তিময় চাকমার সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজী মোঃ কামার উদ্দিন, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য বৃষকেতু চাকমা, সাধারণ সম্পাদক আলী হোসেন, যুগ্ম সম্পাদক ও খেদারমারা ইউপি চেয়ারম্যান অমলেন্দু চাকমা, বাঘাইছড়ি পৌর আওয়ামী লীগের সভাপতি সাংবাদিক দীলিপ দাশ, আনোয়ার মিয়া প্রমুখ।

সমাবেশের পূর্বে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার দূরছড়ি বাজারে নব নির্মিত মার্কেট কাম কমিউনিটি সেন্টার ও ক্লাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।



মন্তব্য চালু নেই