পাবনার কিছু খবর

পাবনায় হরতাল নাশকতাকারীদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলবে আওয়ামীলীগ

পাবনা জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি রেজাউর রহিম লাল বলেন, বিএনপি ও দেশের স্বাধীনতা বিরোধী শক্তি জামায়াত এর হরতাল, অবরোধ, নৈরাজ্য ও নাশকতাকারীদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বুধবার শহরের আব্দুল হামিদ রোডস্থ ইন্দ্রারা মোড়ে পাবনা পৌর ৩ং ওয়ার্ড আয়োজিত প্রতিবাদ সভায় তিনি একথাগুলো বলেন। তিনি দেশের অর্থনীতি ব্যবস্থা, স্বাধীনতা, শৃঙ্খলা ধ্বংস ও নৈরাজ্যকারীদের রুখে দিতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি পাবনার সকল জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

৩নং ওয়ার্ডের সভাপতি রনজিত ঘোষের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ নেতা কামিল হোসেন, পৌর সভাপতি এ্যাড. তসলিম হাসান সুমন, সাধারণ সম্পাদক শাজাহান মামুন, সাবেক ছাত্রলীগ নেতা আনিসুজ্জামান দোলন, জাহিদুল ইসলাম রাজু প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহসভাপতি মনিরুজ্জামান রাসেল, আওয়ামী লীগ নেতা ইমদাদুল হক, আ. আলিম, মামুন, সুমন, বিপ্লব, সাইদ, আরিফুল ইসলাম, যুবলীগ নেতা ফিরোজ, বাবু, সবুজ, রানা, দুলাল, জাহাঙ্গীর, জুয়েল, শেখ ইকবাল, মোফাজ্জল হোসেন, কাওসার আহম্মেদ, রনি, বাপ্পী প্রমূখ।

প্রতিবাদ সভার পূর্বে একটি প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়। অনুষ্ঠান পরিচালনা করেন ৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

 

পাবনার ঈশ্বরদীতে মৌন মিছিল ও পথ সভা অনুষ্ঠিত
বাস, ট্রাক, লঞ্চ ও গাড়িতে আগুন দিয়ে মানুষ পেড়ানোর রাজনীতি বন্ধের দাবিতে ঈশ্বরদীতে মৌন মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহ¯প্রতিবার সন্ধ্যায় নাগরিক মঞ্চের ঈশ্বরদী কমিটির আহ্বায়ক অধ্যাপক স্বপন কুমার কুন্ডুর সভাপতিত্বে খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালের কেন্দ্রীয় শহিদ মিনারে মিলিত হয়ে মৌন মিছিল শুরু হয়ে পুরাpabna photo30.01.15তন মোটর ষ্ট্যান্ডে পথসভা অনুষ্ঠিত হয়।

নাগরিক মঞ্চের ঈশ্বরদী কমিটির আহ্বায়ক অধ্যাপক স্বপন কুমার কুন্ডুর সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন কৃষক নেতা মুরাদ আলী মালিথা, আনসার আলী ডিলু, প্রধান শিক্ষক সিরাজ উদ্দিন বিশ্বাস, ব্যবসায়ী সাদেক আলী বিশ্বাস, শিল্প ও বণিক সমিতির সহ-সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু, সাংবাদিক শেখ মহসিন, তৌহিদ আক্তার পান্না, সেলিম সরদার, মাহাবুবুল হক দুদু, ফজলুর রহমান ফান্টু, মোস্তাক আহমেদ কিরণ, আলাউদ্দিন আহমেদ।

বক্তারা বলেন, গত ৫ জানুয়ারি থেকে সারাদেশে অবরোধের নামে বাস, ট্রাক, লঞ্চ ও গাড়িতে আগুন দিয়ে মানুষ পেড়ানোর রাজনীতি করছে জামায়াত, বিএনপি ও ২০ দলীয় জোট। বক্তারা আরও বলেন, তাদের যেমন অবরোধ ও হরতাল দেওয়ার অধিকার আছে ঠিক তেমনি এদেশের নাগরিকদের ও চলাচলের অধিকার রয়েছে। আমরা আর মানুষ পুড়িয়ে মারার অপরাজনীতি দেখতে চাইনা। আগুন দিয়ে মানুষ পেড়ানোর রাজনীতি বন্ধের দাবি করে পথসভার সমাপ্ত করেন।



মন্তব্য চালু নেই