পাবনায় নাশকতা ঠেকাতে ঈশ্বরদীতে পুলিশের মোবাইল টিম

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগে হরতাল-অবরোধে নাশকতা ঠেকাতে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে রেল কর্তৃপক্ষ। ঈশ্বরদীতে রেললাইনে মোটর ট্রলিতে পুলিশের মোবাইল টিম সতর্ক অবস্থায় রাখা হয়েছে। হরতাল-অবরোধে নাশকতা মোকাবেলায় পাকশী রেল বিভাগের ২৪ স্টেশন, ইয়ার্ড, রেল লাইনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় বিশেষ নিরাপত্তা বাড়ানো হয়েছে।

হরতাল-অবরোধে নাশকতা বৃদ্ধি পেতে পারে এমন আশংকায় তারা বিশেষ নিরাপত্তা মূলক ব্যবস্থা নিয়েছেন। এজন্য চলৎ ডিউটির পাশাপাশি ৭২ জন অতিরিক্ত নিরাপত্তা প্রহরীরা ২৪ ঘণ্টা বিশেষ দায়িত্ব পালন করছেন।

নিরাপত্তা বাহিনীদের হাতে লাঠি এবং লাল ও সবুজ রঙ্গের পতাকা রয়েছে। এসব প্রহরীরা খুলনা, যশোর, দর্শনা, রাজবাড়ি, পাকশী, ঈশ্বরদী, সৈয়দপুর, সান্তাহার, পারবর্তীপুরসহ ২৪টি স্টেশন, ইয়ার্ড, রেল স্থাপনা ও লাইনে পেট্রোলিং ব্যবস্থা জোরদার করেছেন। নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখাকেও তৎপর করা হয়েছে। তারা মাঠে নেমে খোঁজ-খবর নিচ্ছেন। এদের সাথে যোগ হয়েছে রেললাইনে মোটর ট্রলিতে পুলিশের মোবাইল টিম। এই টিমের সদস্যরা অস্ত্র নিয়ে পাওয়ার ট্রলিতে করে তাদের দায়িত্ব পালন করছেন।

ঈশ্বরদী রেল থানার ওসি হুমায়ুন কবির জানান, রেলে নাশকতা ও অবরোধকারীদের হামলার আশংকায় রেল পুলিশ ঈশ্বরদী জিআরপি থানার আওতাধীন ৬৬ কিলোমিটার রেলপথে নিরাপত্তার জন্য তারাও বিশেষ টহল দিচ্ছেন। বিশেষ করে ট্রেনের যাত্রীদের নিরাপত্তার জন্য তারা রেল প্রহরীদের সঙ্গে নিয়ে কাজ করছেন। একই সাথে রেললাইনে মোটর ট্রলিতে পুলিশের মোবাইল টিম সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

রেল পুলিশের সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ট্রেনের যাত্রীদের যান মালের নিরাপত্তা নিশ্চিত করা গেছে। এখন পর্যন্ত ঈশ্বরদীতে তেমন কোনো নাশকতা বা দুর্ঘটনা ঘটেনি।



মন্তব্য চালু নেই