পাবনায় গণশিল্পী সংস্থার উদ্যোগে ৪৫ শিশুকে হাতেখড়ি আশির্বাদপত্র দেওয়া হলো

পাবনার অন্যতম সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন ‘গণশিল্পী সংস্থা’র উদ্যোগে ৪৫ শিশুকে হাতেখড়ি ও আশির্বাদপত্র দেওয়া হয়েছে। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে দশটায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তনে বইমেলা মঞ্চে এই হাতেখড়ি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পাবনার বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ কামরুজ্জামান, প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হক, অবসরপ্রাপ্ত শিক্ষক সুফিয়া চৌধুরী, গণশিল্পী সংস্থার সভাপতি শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ ও সাংস্কৃতিক কর্মী জাহাঙ্গীর আলম মুকুল কোমলমতি শিশুদের হাতেখড়ি দেন।
কোমলমতি যে সকল শিশু হাতেখড়ি পেল তারা হলো, আসমিয়া আসমিম ছন্দা, সারা শরাফত খান, উমিকা সরকার, রুকাইয়া ইসলাম যৈশি, কণিকা, যেশাদ, আরাবি, বার্তা রহমান বার্তা, সেঁজুতি, দিক রায়, মুক্তাদির নুর, আরিয়ান সামিন, আরফান, রূপকথা, সামান্তা আক্তার, আবির হাসান, অন্বেষা বিনতে আনোয়ার, আদিত্য পাল, মঞ্জুরুল ইসলাম মাহিম, সানজিদা, শরাফা, সাইদুল সালেহীন, রাহুল সাহা, আবদুল ওয়াহাব, সমর্পণ সাম্য, কয়বি, ফাহমিদা হাসান মৌ, মাইমি, ইসরা, জেথা সেন, প্রাপ্তি চ্যাটার্জি, তাজদিদ তাহা, মোহন কর্মকার, সারিন, উল্লাস পাল, কনিকা, নাইমা, ছন্দা, শাহরিয়ার মামুন, স্বপ্না মির্জা, আদিত্য চৌধুরী, আদ্রিতা ও সুমাইয়া।

হাতেখড়ি শেষে কোমলমতি ৪৫ শিশুর হাতে আশীর্বাদপত্র তুলে দেওয়া হয়। হাতেখড়ির সময়ে এই ক্ষুদে শিক্ষার্থীদের হাতে স্লেট ও চক ধরিয়ে দিয়ে বাংলা বর্ণ লেখা শেখানোর মাধ্যমেই এই হাতেখড়ির উদ্বোধন করা হয়। হাতেখড়ি অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন গণশিল্পী সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোসফেকা জাহান কণিকা ও সাংস্কৃতিক কর্মী ভাস্কর চৌধুরী।



মন্তব্য চালু নেই