পাবনার চাটমোহর স্টেশনে প্লাটফর্ম-ওভারব্রীজ নির্মাণের দাবিতে মানববন্ধন

জনদূর্ভোগ কমাতে পাবনার চাটমোহর রেলস্টেশনে আরেকটি প্লাটফর্ম ও ওভারব্রীজ নির্মাণের দাবিতে মঙ্গলবার মানববন্ধন কর্মসূচী পালন করেছেন এলাকাবাসী।
এদিন দুপুর সাড়ে ১২টার দিকে চাটমোহর রেলস্টেশনে এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মানববন্ধনে শিক্ষক, ব্যবসায়ী, রাজনৈতিক নেতা, সাংস্কৃতিক কর্মী, এনজিও কর্মীসহ বিভিন্ন পেশাজীবি মানুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল কবির খান আরোজ, চাটমোহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান বিদ্যুৎ, প্রবীণ ব্যবসায়ী আব্দুল আজিজ, বিএনপি নেতা লিটন বিশ্বাস, মুলগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নুরুজ্জামান আলো, আব্দুল কুদ্দুস আলো প্রমুখ।
Chatmohor Rail Station Sharoklipi Photo-5বক্তারা বলেন, চাটমোহর রেলস্টেশন থেকে প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে প্রচুর সংখ্যক যাত্রী যাতায়াত করেন। প্রতি বছর এ স্টেশন থেকে সরকার কয়েক কোটি টাকা রাজস্ব পায়। কিন্তু নেই তেমন সুযোগ সুবিধা। ট্রেনে উঠানামা, স্টেশনে যাতায়াত, রেললাইন পারাপারে যাত্রীদের চরম প্রতিবন্দকতার সৃষ্টি হয়। বিশেষ করে একইসাথে স্টেশনের তিনটি লাইনে একাধিক ট্রেন থামার পর দূর্ভোগে পড়তে হয় যাত্রীসহ সাধারণ মানুষকে। এসময় অনেকে ট্রেনের নিচ দিয়ে পার হতে গিয়ে হতাহতের ঘটনাও ঘটে। এক্ষেত্রে স্টেশনের উত্তরপাশে আরও একটি প্লাটফর্ম ও একটি ওভারব্রীজ নির্মাণ করা হলে দূর্ভোগের হাত থেকে বাঁচবে যাত্রী ও সাধারন মানুষ।
মানববন্ধন শেষে চাটমোহর রেলস্টেশন মাস্টারের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিমাঞ্চলীয় জেনারেল ম্যানেজার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহণ করে স্টেশন মাস্টার মহিউল ইসলাম জানান, চাটমোহর স্টেশনে আরেকটি প্লাটফর্ম ও একটি ওভারব্রীজ নির্মাণ করার জন্য যথাযথ কর্তৃপক্ষ জনদূর্ভোগের বিষয়টি বিবেচনা করে ব্যবস্থা নেবেন বলে আশা করি।



মন্তব্য চালু নেই