পাবনার চাটমোহর রেলস্টেশনে আনসার ও গ্রাম পুলিশ মোতায়েন

বিএনপিসহ ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচিতে দেশের বিভিন্ন স্থানে রেল লাইন ও ট্রেনে নাশকতা হওয়ায় ঈশ্বরদী-ঢাকা রেল পথের পাবনার চাটমোহর উপজেলা এলাকায় অবস্থিত রেল লাইনে নাশকতা রোধে প্রস্তুতি নেওয়া হয়েছে।

উপজেলার মধ্য দিয়ে চলমান প্রায় ১৭ কিলোমিটার রেলপথে নাশকতার কারণে যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে ট্রেনের গতি প্রায় অর্ধেকে নামিয়ে আনা হয়েছে। রেলপথ পাহারা দেওয়ার জন্য নিয়োগ করা হয়েছে ১৬ জন গ্রাম পুলিশ ও আনসার। চাটমোহর থানা পুলিশ ও রেলওয়ে পুলিশের সতর্ক প্রহরাও নিশ্চিত করা হয়েছে। এদিকে রেলপথের নিরাপত্তার জন্য এবং নাশকতা জনিত দুর্ঘটনা মোকাবিলায় রেলের গতি কমিয়ে আনায় রেল চলাচলের শিডিউলে মারাত্মক বিপর্যয় দেখা দিয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে অফিস সূত্রে জানা গেছে, গত বছর জাতীয় নির্বাচনের আগে অবরোধ চলা কালে ঈশ্বরদী-ঢাকা রেল পথের বিভিন্ন স্থানে ফিস প্লেট তুলে ফেলা, রেল লাইন কেটে ফেলাসহ বিভিন্ন নাশকতা মূলক কর্মকান্ড ঘটেছিল। এজন্য এবার আগের মতো রাজনৈতিক অস্থিরতা শুরু হওয়ায় গত বারের চেয়ে বেশি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে রেললাইন পাহারা দেবার জন্য সকল রেললাইনের মত চাটমোহর থানা এলাকার রেললাইনে নাশকতা এড়ানোর জন্য স্থানীয় চেয়ারম্যানদের সাথে আলোচনা করে গ্রাম পুলিশ নিয়োগ দেয়া হয়েছে।

চাটমোহর রেলস্টেশন মাষ্টার মোঃ মহিউল ইসলাম জানান, দেশের বিরাজমান পরিস্থিতিতে রেল লাইনের নাশকতা এড়াতে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। ১৭ কিলোমিটার রেল লাইন নিরাপত্তায় রেখেছে ১৬ জন গ্রাম পুলিশের পাশাপাশি স্থানীয়রা।



মন্তব্য চালু নেই