পাবনার আলোচিত চার হত্যা মামলা : আরো এক আসামি গ্রেফতার

পাবনা সদর উপজেলার পুষ্পপাড়া বাজারে আলোচিত আওয়ামী লীগের চার কর্মী-সমর্থক হত্যা মামলার এজাহারভুক্ত আরো এক আসামি হেলাল উদ্দিন (৪০) কে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হেলাল উপজেলার মধুপুর গ্রামের তালেব হোসেনের ছেলে।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফাইজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টার দিকে রসুলপুর বাজার এলাকা থেকে হেলালকে গ্রেফতার করা হয়। তিনি চার হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

মামলার তদন্তকারী কর্মকর্তা আতাইকুলা থানার এসআই মনির হোসেন জানান, এ নিয়ে আলোচিত এই চার হত্যা মামলায় মোট ১৭ আসামিকে গ্রেফতার করা হলো। এর মধ্যে এজাহারভুক্ত আসামি রয়েছে ৯ জন। মামলাটি এখনও তদন্তাধীন রয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৩১ মে সন্ধ্যায় পাবনা সদর উপজেলাধীন আতাইকুলা থানার পুষ্পপাড়া বাজারে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন স্থানীয় আওয়ামী লীগের চার কর্মী-সমর্থক। এরা হলেন-ধর্মগ্রামের রফিকুল ইসলাম, সুলতান শিকদার, পীরগাছা গ্রামের আব্দুস সালাম ও ফজলুর রহমান।

হত্যাকালে ৩৬ ঘণ্টা পর ২ জুন সকালে নিহত সুলতান শিকদারের ছোট ভাই জহুরুল ইসলাম বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে আতাইকুলা থানায় একটি মামলা দায়ের করেন।



মন্তব্য চালু নেই