পাকিস্তান টিকে থাকায় ভারতের বিপদ কাটেনি!

ক্রিকেটে পাকিস্তান ও ভারতের বৈরিতা অনেক দিনের। বিশ্বকাপে বলতে গেলে দুই দলের লড়াইটা অসম। ক্রিকেট মহাযজ্ঞে পাঁচবার মুখোমুখি হয় তারা। প্রত্যেকবারই পাকিস্তানকে হারিয়ে আনন্দের স্রোতে ভেসেছে ভারত।

১৯৯২ সালের বিশ্বকাপের মতো এবারও ধুঁকতে ধুঁকতে কোয়ার্টার ফাইনালে উঠেছে পাকিস্তান। কে জানে, এবারও চ্যাম্পিয়নই হয়ে যায় কিনা ‘আনপ্রেডিক্টেবল’ দলটি? ক্রিকেটে আসলে অসম্ভব বলে কিছুই নেই।

এদিকে চলমান বিশ্বকাপে ভারতের মুখোমুখি হলে প্রতিশোধ নিতে চাইবে পাকিস্তান। এমন ভীতিই ঢুকেছে ভারত শিবিরে। ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ভারতের অধিনায়ক কপিল দেবের ভাষ্যে সেই ইংগিতই পাওয়া যায়, ‘শুরুতে খারাপ করার পরও কোয়ার্টার ফাইনালে উঠেছে পাকিস্তান। শেষ আটে তারা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। ম্যাচটিতে তীব্র লড়াই হবে। পাকিস্তান অনেকটা বিপজ্জনক দল।’

তার মানে টুর্নামেন্টে পাকিস্তান টিকে আছে বলেই ভারতের বিপদ কাটেনি। এবার দুই দল মুখোমুখি হলে মিসবাহরা অবশ্য প্রতিশোধ নিতে চাইবেন।

তার আগে অবশ্য বাংলাদেশ-বাধা কেটে উঠতে হবে ভারতের। কোয়ার্টারে যে ধোনিদের একদম ছেড়ে দেবেন না মাশরাফি। যেমনটা ফুটে উঠেছে মাশরাফির প্রতিজ্ঞাতেই, ‘এত দূর যখন এসেছি, ভারতকে সহজে ছাড়ব না। আমাদের রক্তের শেষ বিন্দু দিয়ে চেষ্টা করব। এটা নিশ্চিত করে বলতে পারি, কোয়ার্টারে আমরা সবাই নিজেদের সেরাটা ঢেলে দেব।’



মন্তব্য চালু নেই