পাকিস্তানিরা অনেক বেশি ‘হট’ কুত্সিত ভারতীয়দের চেয়ে, মন্তব্য করে বিতর্কে ‘বাজফিড’ সম্পাদক

রেগা ঝা, ‘বাজফিড’-এর ভারতীয় শাখার সম্পাদক, গতকাল অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ জেতার পর সান্ত্বনা পুরস্কার হিসেবে পাকিস্তানিদের উদ্দেশে টুইট করেছেন, এটা কোনও ব্যাপারই না ম্যাচ কে জিতল। পাকিস্তানিরা এরপরও অনেক বেশি ‘হট’ থাকবে, আর আমরা ভারতীয়রা তাঁদের কুত্সিত প্রতিবেশী রাষ্ট্র হিসেবেই থাকব। টুইটারে তাঁর এই মন্তব্যের পর বিতর্কের ঝড় উঠেছে সারা দেশ জুড়ে

এবিষয়ে রেগাকে একহাত নিয়েছেন প্রখ্যাত লেখক চেতন ভগত। তিনি রেগাকে পাল্টা টুইট করে লিখেছেন, আমি খুবই গর্বিত একজন কুত্সিত ভারতীয় পুরুষ হিসেবে, কারণ, আমি এখানে এমন একটা সমাজে বাস করি, যেখানে নারীরা সর্বক্ষেত্রে সমান অধিকার উপভোগ করেন, কিন্তু পাকিস্তানে নারীদের সমান অধিকার দিতে এখনও তৈরি নয় সমাজব্যবস্থা। তিনি আরও বলেন, এখানে যদিও কোনও পুরুষ সম্পাদক এই ধরণের মন্তব্য করত, তাহলে তাঁকে অনেক ব্যঙ্গ বিদ্রুপের সম্মুখীন হতে হত। তাছাড়া, খেলার মাঠে প্লেয়াররা খেলতে নামে তাঁদের যগোত্যা বিচার করে, তাঁদের কেমন দেখতে সেটা মোটেই বিচার্য নয়। এই ধরণের মন্তব্য, একজন প্লেয়ারের পক্ষে অসম্মানীয়। চেতনের দাবি, এধরণের দাবি করে রেগা নিশ্চয়ই পাকিস্তানের থেকে বহু সমর্থক পেয়ে গেছেন। তবে তিনি ভারতীয়দের জন্য বড় লজ্জা।

রেগার এধরণের মন্তব্য, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ওয়েবসাইট ‘বাজফিড’, যারা বেশ কয়েক মাস ধরে ভারতের মাটিতে জমি তৈরির চেষ্টা করছে, তাঁরা অন্তত গতকালকের পর প্রচুর প্রচারের আলো পেয়ে গেল, দাবি নিউজক্রানচ ডট ইনের।



মন্তব্য চালু নেই