পশ্চিমবঙ্গের মুসলমানরাও কি বিজেপিকে চাচ্ছেন ?

উত্তরপ্রদেশে বিজেপির বিপুল জয়। পরিসংখ্যান বলছে, উত্তরপ্রদেশের মুসলিমরাও ভোট দিয়েছে বিজেপিকে। জাত, পাত, ধর্মের রাজনীতি থেকে বেরিয়েই গো বলয়ে ৩২৫টি আসন দখল করেছে নরেন্দ্র মোদির দল। আর এবার ফের সেই ক্যারিশমাকেই পশ্চিমবঙ্গে কাজে লাগাতে চাইছে বিজেপি ?

উত্তর প্রদেশে বিপুল জয়ের পর এবার পূর্ব এবং দক্ষিণ ভারতে মনোসংযোগ করতে চাইছে বিজেপি। বাংলায় দলের সংগঠনকে চাঙ্গা করতে ব্যাটন হাতে তুলে নিচ্ছেন খোদ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সূত্র বলছে, বাংলায় বিজেপির সংগঠনে এবার মুসলিমদেরও চাইছে বিজেপি। আর সংগঠন জোরদার করার সেই কাজে উত্তরপ্রদেশ মডেলকেই ব্যবহার করতে চাইছেন অমিত শাহরা।

রিপোর্টে প্রকাশ, সংখ্যালঘু মোর্চাকে আরও জোরদার করতে ইতিমধ্যেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে বিজেপি। সংখ্যালঘুদের সমর্থন ব্যতীত যে বাংলায় জিত হাসিল করা সম্ভভ নয়, তা বেশ স্পষ্ট বিজেপির কাছে। আর সেই কারণেই, এবার বাংলায় সংখ্যালঘু মোর্চাকে শক্ত করতে চাইছে নরেন্দ্র মোদির দল।

সংখ্যালঘু মোর্চার সভাপতি আলি হোসেনের কথায়, ‘সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষও এবার বিজেপিকে চাইছেন। আর উত্তরপ্রদেশের ফলাফলই তা চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিয়েছে।’ আর সেই কারণে উত্তরপ্রদেশকে মডেল করেই পশ্চিমবঙ্গেও সংগঠন বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই