পরস্পরের প্রতি আস্থা ও সহবস্থানে থেকে এলাকার উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে : বিগ্রেঃ জেঃ হাবিবুল করিম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চট্টগ্রাম দক্ষিন পূর্ব এরিয়া রিজিয়ন কমান্ডার, বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ হাবিবুল করিম পিএসসি বলেছেন, আমি এখানে কাউকে ধনী হতে বলবো না। আমি শিক্ষিত লোক হতে বলবো। যাতে ভবিষ্যতে দেশ ও সমাজের কাজ করতে পারে। শিক্ষা ছাড়া কোন বিকল্প নাই। আপনারা যে কলেজ প্রতিষ্ঠা করেছেন, যারা সময়, অর্থ এবং বিভিন্ন সহযোগিতা করেছেন তারা সমাজে একটি ভালো কাজ করেছেন। তাই, সকলের মঙ্গল কামনা করছি।

সোমবার বিকাল তিনটায় লংগদু উপজেলার গুলশাখালী মডেল কলেজের উদ্যোগে এক মতবিনিময় সভার কলেজ ক্যাম্পাসে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কতা বলেন।

তিনি বলেন, আগামী শিক্ষা বর্ষে যাতে পাঠদান কাজ শুরু হয় তার জন্য যা করার প্রয়োজন তাই করা হবে। এখানে যাতে হিংসা, হানাহানি যাতে না ঘটে তার জন্য সতর্ক থাকবেন। পরস্পর পরস্পরের প্রতি আস্থা ও সহবস্থানে থেকে উন্নয়ন কাজে সহযোগিতার করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

কলেজে পরিচালনা কমিটির আহবায়ক ও গুলশাখালী ইউপি চেয়ারম্যান আব্দুর রহীম এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার, কর্ণেল মোহাম্মদ শওকত ওসমান পিএসসি, রাজনগর বিজিবি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল তারেক বে-নজীর, লংগদু উপজেলা চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন।

এছাড়া মতবিনিময় সমভায় বিভিন্ন জনপ্রতিনিধি,এলাকার গন্যমান্য ব্যাক্তিগন ও এলাকার গুলশাখালী উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকগন এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ হাবিবুল করিম বক্তব্যে তিনি স্মৃতিচারণ করে আরো বলেন, গুলশাখালীতে স্কুল প্রতিষ্ঠা করার সময় আমার স্ত্রীও আমার সাথে কাজ করেছেন। তিনি আরো বলেন, আমি এই কলেজ চালুর ব্যাপারে আমার উর্ধতনের সাথে কথা বলেছি এবং নিয়মিত যোগাযোগ রাখছি। আপনাদের কাছে আমার একটি অনুরোধ আপনাদের কোন সন্তান যাতে স্কুল যাওয়া থেকে বাদ না যায়। কলেজ তৈরীর অবকাঠামো অনেক সুন্দর হয়েছে। আরো কিছু কাজ করতে হবে।

পরের দিন তিনি সীমান্ত প্রহরী বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও শিক্ষকদের নিকট শীত কম্বল ও বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করেন।



মন্তব্য চালু নেই