সরকারের উদ্দেশে বি চৌধুরী

‘পদত্যাগ করে নির্বাচন দিন’

সরকারকে অবিলম্বে পদত্যাগ করে সর্বজনগ্রাহ্য সাধারণ নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শুক্রবার বিকল্প যুবধারার দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ডিপ্লোমা ইনস্টিটিউশনে আয়োজিত আলোচনা সভায় এ দাবি জানান তিনি।

দেশে এখন নজিরবিহীন অরাজকতা চলছে মন্তব্য করে বি চৌধুরী বলেন, সরকার দলীয় ছাত্রনেতাদের গ্রুপ-উপগ্রুপের কোন্দলে নিহত ও আহত হচ্ছে ছাত্ররা। অরাজকতা চলছে সরকার পরিচালকদের মধ্যেও। সরকার লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে এ পর্যন্ত কোনো আইনি ব্যবস্থা নেয়নি।

তিনি বলেন, ছাত্রলীগের পক্ষে এইচটি ইমামের বেফাঁস বক্তব্যের পরও তাকে উপদেষ্টা পদ থেকে নির্বাসন দেয়া হয়নি। সরকারের এক মন্ত্রী শিক্ষকদের গরু বলে গালি দিলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।

তিনি আরো বলেন, সরকারি কর্মকর্তারা ভুয়া মুক্তিযোদ্ধা সনদ থেকে শুরু করে ঘুষ, দুর্নীতিতে ব্যাপকভাবে জড়িয়ে যাচ্ছে। সোনা চোরাচালানের সঙ্গে বিমানের পদস্থ কর্মকর্তারা অংশগ্রহণ করছে।

বর্তমান অরাজক পরিস্থিতি থেকে মুক্তির লক্ষ্যে সরকারের অবিলম্বে পদত্যাগ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি

যুবধারার সভাপতি ওবায়দুর রহমান মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, যুবধারার সাধারণ সম্পাদক অধ্যাপক আসাদুজ্জামান বাচ্চু, জাহাঙ্গীর আলম নিশি, সাইফুল ইসলাম শোভন, আলমগীর কবির মিলু, মোস্তফা সারোয়ার প্রমুখ।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।



মন্তব্য চালু নেই