পতিতালয়ে চাকুরী : শিক্ষাগত যোগ্যতা স্নাতক, আরো যা লাগবে..

জার্মানির একটি সামাজিক যোগাযোগ মাধ্যম পতিতালয়ের সুযোগ সুবিধা যাচাইয়ের জন্য একটি পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। বার্লিন ভিত্তিক ওয়েবসাইট কাউফমিচ.কম নামের ওই ওয়েবসাইটটি ‘ব্রোথেল টেস্টার’ নামের ওই পদে আবেদনের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা চেয়েছে স্নাতক ডিগ্রি।

এ বিজ্ঞাপনে জানানো হয়, এই পদে নির্বাচিতদেরকে পতিতালয়ের সুযোগ-সুবিধা, পরিস্কার-পরিচ্ছন্নতা এবং যৌনমিলনের নিরাপত্তা সম্পর্কিত তথ্য তুলে ধরতে হবে। কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমেই তাকে এই তথ্য তুলে ধরতে হবে, যেটা করতে গিয়ে তাকে যৌনকর্মীদের সঙ্গে মিলনও করতে হবে।

ওয়েবসাইটটির প্রোডাক্ট ম্যানেজার বেন সংবাদ সংস্থা সিএনবিসি-কে ইমেইলের মাধ্যমে জানান, কাউফমিচ পতিতালয়ের মান এবং মান অনুযায়ী তদের ক্রমাগত সাজানোই আমাদের মূল উদ্দেশ।

তিনি আরো বলেন, জার্মানিতে পতিতালয়ের ব্যবসার সম্পূর্ণ বৈধতা থাকলেও অনেক পতিতালয়েরই মান ভালো না। আমরা পতিতালয়ে ভ্রমণের পরামর্শদাতা হিসেবে কাজ করতে চাই। এতে কাউফমিচের গ্রাহকরা পতিতালয়ে ভ্রমণের পূর্বেই তার মান সম্পর্কে অবগত হতে পারবেন, ঠিক যেমনটি আপনি হোটেল বুক করার আগে অনলাইনে সেটির মান সম্পর্কে জেনে থাকেন।

বেন আরো বলেন, চাকরিটি যেহেতু পতিতালয়ের মান পরীক্ষার সুতারং যৌনকর্মীর সঙ্গে মিলন এই কাজেরই একটি অংশ। কাউমচি.কম-এর ওই চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীদের অবশ্যই স্নাতক ডিগ্রিধারী হতে হবে। ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবেন এবং পতিতালয়ে ভ্রমণের অভিজ্ঞতা এবং এসকর্ট হিসেবে কাজ করার অভিজ্ঞতা বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। স্বাস্থগত কোনো সমস্যা না থাকা এবং জার্মান এবং ফ্রান্স ভাষাও জানতে হবে আপনাকে। বেন বলেন, এ পর্যন্ত এ পদের বিপরীতে ১৫০ টি আবেদন পত্র জমা পড়েছে যাদের বেশিরভাগ আবেদনকারীই জার্মান নাগরিক। তবে এ তালিকায় বেলজিয়াম, নেদারল্যান্ড এবং যুক্তরাজ্যের নাগরিকরাও রয়েছেন।-সূত্র: হাফিংটন পোস্ট।



মন্তব্য চালু নেই