নোয়াখালীর কিছু খবর :

নোয়াখালী-ফেনী সড়কে সংবাদপত্রের গাড়িতে আগুন

টানা অনির্দিষ্টকালের অবরোধ ও জেলা বিএনপির সভাপতি মো. শাহজাহানকে আটকের প্রতিবাদে জেলা বিএনপির ডাকা মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালে নোয়াখালী-ফেনী সড়কে সংবাদপত্র বহনকারী একটি মাইক্রোবাস আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে পিকেটাররা। মঙ্গলবার দিকে জেলার সেনবাগ উপজেলার নোয়াখালী-ফেনী সড়কের সেবারহাট পশ্চিম বাজারের এ ঘটনা ঘটায় পিকেটাররা। সেনবাগ উপজেলার সংবাদপত্র পরিবেশক মো. জাকির হোসেন জানান, মঙ্গলবার ভোরে চট্টগ্রাম থেকে পত্রিকা নিয়ে মাইক্রোবাসটি নোয়াখালীতে পত্রিকা পৌঁছে দেয়। পরে সকালে পুনরায় মাইক্রোবাসটি চট্টগ্রামের ফিরে যাচ্ছিল। এসময় সেবারহাট পশ্চিম বাজারে আসলে হরতাল সমর্থনকারী পিকেটাররা পেট্রোল ঢেলে মাইক্রোবাসটি সম্পূর্ণ জ্বালিয়ে দেয়। জেলা শহর মাইজদীর সংবাদপত্র পরিবেশক মুলতানুর রহমান মান্না বিষয়টি নিশ্চিত করে জানান, মাইক্রোবাসটি চট্টগ্রাম থেকে দুইটি জাতীয় দৈনিক পত্রিকা নোয়াখালীতে পৌঁছে দিয়ে ফিরে যাওয়ার সময় পিকটাররা জ্বালিয়ে দেয়। জেলার সকল সংবাদপত্র পরিবেশক ও হকাররা এর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 

নোয়াখালীতে সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে চালকের মৃত্যু
নোয়াখালীর জেলার শহর মাইজদীতে সিএনজি অটোরিক্সা নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পাশে পড়ে জমির হোসেন নামের এক চালকের মৃত্যু হয়েছে। ১১টার দিকে শহরের পৌরকল্যান উচ্চ বিদ্যালয়ের সামনে এ দূর্ঘটনা ঘটে। নিহত মো. জমিরউদ্দিন (৩২) জেলার সূবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের চরজব্বর গ্রামের কাশেমের বাড়ীর আবুল কাশেমের ছেলে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সূবর্ণচর থেকে চালক জমির তার সিএনজি নিয়ে গ্যাসের জন্য বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ফিলিং স্টেশনের দিকে যাচ্ছিল। তার পিছনে পিছনে একটি মোটরসাইকেল নিয়ে তার ভাই গিয়াস উদ্দিন আসতে ছিল। পথে জেলা শহর মাইজদীর সোনাপুর-মাইজদী সড়কের পৌরকল্যান উচ্চ বিদ্যালয়ের সামনে আসলে জমিরের সিএনজিটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পাশে পড়ে যায়। এতে সিএনজির হ্যান্ডেলের সাথে মাথা আঘাত লেগে ঘটনাস্থলে জমিরের মৃত্যু হয়। নিহতের ভাই গিয়াস উদ্দিন জানান, পিকেটারদের ভয়ে তাঁর ভাই দ্রুত গাড়ী চালাতে গিয়ে এ দূর্ঘটনা ঘটেছে। জেলা পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফ জানান, দ্রুত আসার সময় সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে চালক জমিরউদ্দিন মৃত্যু হয়েছে। দূর্ঘটনার সময় পৌরকল্যান উচ্চ বিদ্যালয় এলাকায় পুলিশ টহলে ছিল। নিহতের মৃত্যদেহ উদ্ধার করে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নোয়াখালীতে বিএনপি-শিবিরের ২২ নেতাকর্মী আটক
২০ দলীয় জোটোর ডাকা অনির্দিষ্টকালের অবরোধ ও হরতালকে কেন্দ্র করে নাশকতার অভিযোগে ও সকল ধরনের নাশকতা এড়াতে নোয়াখালীতে অভিযান চালিয়ে বিএনপি ও শিবিরের ২২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতদের মধ্যে বিএনপি’র ১৮ জন ও শিবিরের ৪ জন নেতাকর্মী রয়েছে বলে জানা গেছে। তবে তাদের বিস্তারিত নামপরিচয় জানা যায়নি। জেলা পুলিশ সুপার (এসপি) ইলিয়াছ শরীফ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।



মন্তব্য চালু নেই