নোয়াখালী চাটখিলে গণপিটুনিতে ডাকাত নিহত

নোয়াখালীর চাটখিল উপজেলার বদলকোর্ট ইউনিয়নে স্থানীয় জনতার গণপিটুনিতে বাবুল নামের এক ডাকাত নিহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে ইউপির দক্ষিণ বদলকোর্ট গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ডাকাত বাবুল (৪৫) চাটখিল উপজেলার পরকোর্ট ইউনিয়নের পূর্ব পরকোর্ট গ্রামের সুলতান আহমদের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে বাবুলসহ একদল ডাকাত বদলকোর্ট ইউনিয়নের দক্ষিণ বদলকোর্ট গ্রামের চুনিপাটোয়ারী বাড়ীতে ডাকাতি করতে যায়।

এসময় স্থানীয় মসজিদের মাইকে ডাকাত আসছে বলে ঘোষণা করে দিলে স্থানীয় জনতা এগিয়ে এসে ডাকাতদের ধাওয়া করে। ওই সময় স্থানীয় লোকজন ডাকাত বাবুলকে আটক করে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন জানান, বাবুল ডাকাত দীর্ঘদিন পর্যন্ত এলাকার বাহিরে ছিল।

শুক্রবার রাতে সে এলাকায় আসলে গ্রামের স্থানীয় লোকজন তাকে আটক করে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ওসি আরো জানান, খবর পেয়ে নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ডাকাত বাবুলের বিরুদ্ধে থানায় ডাকাতিসহ বিভিন্ন ঘটনায় ৮টির অধিক মামলা রয়েছে।

বেগমগঞ্জে শীর্ষ সন্ত্রাসী সম্রাট গ্রেফতার

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শীর্ষ সন্ত্রাসী ও ১৯ মামলার আসামী সম্রাট চৌধুরী ওরপে সম্রাটকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার আটিয়া বাড়ির পোল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত সম্রাট উপজেলার হাজিপুর গ্রামের মৃত সুলতান আহমেদের পুত্র। বেগমগঞ্জ থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইনুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার সন্ধ্যা পর গোপন সংবাদের ভিত্তিতে চৌমুহনী পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন ও শহর উপ-পরিদর্শক (টিএসআই) ইকবাল বাহার চৌধুরী সহ পুলিশ সদস্যরা আটিয়াবাড়ি পুল এলাকায় অভিযান চালিয়ে সম্রাটকে গ্রেফতার করে। তবে এসময় কোনো অস্ত্র পাওয়া যায়নি।

গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ শেষে রাতেই সন্ত্রাসী সম্রাটকে নোয়াখালী সদরের সুধারাম থানায় প্রেরণ করা হয়েছে। জেলা পুলিশ প্রশাসন অস্ত্র উদ্ধারের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করবে। জেলা পুলিশ সুপার (এসপি) ইলিয়াছ শরীফ জানান, গ্রেফতারকৃত সন্ত্রাসী সম্রাটের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, অস্ত্র, চাঁদাবাজি, হত্যার চেষ্টা, ডাকাতি, ছিনতাই সহ বিভিন্ন অভিযোগে জেলার বিভিন্ন থানায় ১৯টি মামলা রয়েছে।



মন্তব্য চালু নেই